• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেন্দ্রের সুরে সুর মেলালেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী, অক্সিজেনের অভাবে মৃত্যুর অভিযোগ অস্বীকার

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে (maharashtra) অক্সিজেনের (oxygen) অভাবে কোনও রোগীর মৃত্যু হয়নি। এদিন এমনটাই জানালেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে (rajesh tope)। এব্যাপারে রাজ্য সরকারের কাছে কোনও রিপোর্ট নেই বলেই জানিয়েছেন তিনি। বিষয়টি নিয়ে রাজ্য সরকার আদালতে হলফনামাও দিয়েছে বলে জানিয়েছেন তিনি।

কেন্দ্রের সুরে সুর মেলালেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী, অক্সিজেনের অভাবে মৃত্যুর অভিযোগ অস্বীকার

রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, যেসময় থেকে অক্সিজেনের বেশি দরকার পড়তে শুরু করেছে, সেই সময় থেকেই শিল্পে ব্যবহার্য অক্সিজেনকে মানুষের জন্য কাজে লাগানো হয়েছে। তবে শুদ্ধতা বজার রেখেই তা ব্যবহার করা হয়েছিল বলেও জানিয়েছেন তিনি। এছাড়াও যেসব রাজ্যে অক্সিজেনের সংকট দেখা দিয়েছিল, সেই সময় কেন্দ্রের তরফে ২০০ থেকে ৩০০ মেট্রিকটন অক্সিজেন দেওয়া হয়েছিল।
রাজ্য সরকারের তরফে সব জেলায় অক্সিজেন পাঠানোর পাশাপাশি, তার নজরদারি বন্দোবস্তও করা হয়েছিল বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। মহারাষ্ট্র সরকার একদিকে যেমন অক্সিজেন ম্যানেজমেন্ট করেছে অন্যদিকে তার সংরক্ষণও করেছে বলে দাবি করেছেন তিনি। একইসঙ্গে চেষ্টা করা হয়েছে, যাতে রাজ্যের কোথাও অক্সিজেন নষ্ট না হয়।

মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রীর এই মন্তব্য বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। কেননা কেন্দ্রীয় সরকার রাজ্যসভায় জানিয়েছে অক্সিজেনের অভাবে দেশে কোনও মৃত্যু হয়নি।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে অক্সিজেনের অভাব নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, তিনি সংবাদ মাধ্যবে বিভিন্ন রাজ্যের অবস্থা দেখেছেন। সেইসব রাজ্যে এব্যাপারে কোনও উদাহরণ থাকতে পারে। যেখানে অক্সিজেনের অভাবে রোগীর মৃত্যু হয়ে থাকতে পারে। তবে তিনি এব্যাপারে কোনও নির্দিষ্ট রাজ্য সম্পর্কে মন্তব্য না করেননি।

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, যখন রাজ্যে প্রতিদিন ৬৫ হাজারে মতো আক্রান্ত হচ্ছিলেন সেই সময়ে ১৭০০ মেট্রিক টনের মতো অক্সিজেন লেগেছে তাদের। কিন্তু অক্সিজেনের অভাবে কোনও রোগীর মৃত্যুর অভিযোগ অস্বীকার করেছেন তিনি।
রাজ্যের ভ্যাকসিনের দাবি কেন্দ্র মেটাতে পারেনি বলেও মন্তব্য করেছেন তিনি। তিনি বলেছেন, রাজ্যে প্রতিদিনের ভ্যাকসিন দেওয়ার ক্ষমতা ১০ লক্ষ হলেও, তারা পাচ্ছেন ৩ লক্ষ ডোজ। তিনি উল্লেখ করে বলেছেন, কেন্দ্র প্রয়োজনের সময় প্রতিদিন ২০০ থেকে ৩০০ মেট্রিক টন অক্সিজেন দিয়েছে। তাদের প্রয়োজন পড়েছিল রেমডেসিভির এবং অ্যাম্ফোটেরিসিন বি-এর। এখন তাদের দরকার পড়েছে ভ্যাকসিনের। তারা বেশি ভ্যাকসিনের দাবি করছেন, কেননা দেশের মধ্যে করোনা পরিস্থিতি খারাপ যেসব রাজ্যে, সেই তালিকায় রয়েছে মহারাষ্ট্রও।

শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষীর মৃত্যু মামলায় বয়ানে অসংগতি! ডেকে পাঠানো হল ৮ কনস্টেবলকেশুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষীর মৃত্যু মামলায় বয়ানে অসংগতি! ডেকে পাঠানো হল ৮ কনস্টেবলকে

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Maharashtra health minister Rajesh Tope claims there is no death due to oxygen shortage as same claim by centre one days back
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X