India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

একনাথ শিন্ডে শিবিরের ৩৮ শিবসেনা বিধায়কের সমর্থন প্রত্যাহার! মহারাষ্ট্রে সংখ্যাগরিষ্ঠতা হারাল MVA সরকার

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রের রাজনৈতিক সংকটে (maharashtra political crisis) নয়া মোড়। এদিন সকালে একনাথ শিন্ডে (Eknath Shinde) শিবিরের ৩৮ জন বিধায়ক এমভিএ সরকারের (MVA Govt) ওপর থেকে সমর্থন প্রত্যাহারের সিদ্ধান্তের কথা জানিয়েছে। এদিন একনাথ শিন্ডে হুয়াহাটির রেডিসন ব্লু হোটেলে বিদ্রোহী বিধায়কদের নিয়ে বৈঠক করেন। পাশাপাশি শিন্ডে শিবিরের তরফে ১৬ জন বিদ্রোহী বিধায়ককে অযোগ্য ঘোষণার বিরুদ্ধেও আবেদন জানানো হয়েছে।

সমর্থন প্রত্যাহার শিন্ডে শিবিরের

এদিন একনাথ শিন্ডে শিবিরের তরফে জানানো হয়েছে, তাদের ৩৮ জন বিধায়ক সমর্থন প্রত্যাহার করতে চেয়ে বিধানসভায় চিঠি দিয়েছেন। এই সমর্থন প্রত্যাহারে সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে মহারাষ্ট্র সরকার।

এদিন সকাল ১০ টায় হোটেলে হওয়া বৈঠকে এব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে শিবসেনার অভ্যন্তরে যে বিদ্রোহ হচ্ছে, তাকে বিদ্রোহ বলতে নারাজ একনাথ শিন্ডের সাংসদ পুত্র।

সুপ্রিম কোর্টের নির্দেশের পরে রাজ্যপালের কাছে

সুপ্রিম কোর্টের নির্দেশের পরে রাজ্যপালের কাছে

এদিকে ১৬ জন বিধায়কের অযোগ্য ঘোষণার বিরুদ্ধে সুপ্রিম কোর্ট করা আবেদনের শুনানির দিকে তাকিয়ে একনাথ শিন্ডে শিবির। বিধানসভার উপাধ্যক্ষ একনাথ শিন্ডে-সহ ১৬ জন বিধায়ককে অযোগ্য ঘোষণা করেন।তার বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে আবেদন করে বিদ্রোহী শিবসেনা শিবির। সুপ্রিম কোর্টের নির্দেশের পরেই একনাথ শিন্ডে শিবির রাজ্যপালের কাছে যেতে পারে বলে জানা গিয়েছে।

অন্যদিকে সরকারি দায়িত্বে অবহেলার অভিযোগ করে একনাথ শিন্ডে এবং অন্য বিদ্রোহী বিধায়কদের বিরুদ্ধে বম্বে হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে।

মুখ্যমন্ত্রীকে খোঁচা বিদ্রোহী শিবিরের

এদিন একনাথ শিন্ডে শিবিরের তরফে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে খোঁচা দিয়ে বলা হয়েছে, বালা সাহেব ঠাকরেকে গ্রেফতার করা ছগন ভুজবলের সঙ্গে বসতে তিনি কি কোনও ব্যথা অনুভর করেন না?

এরই মধ্যে মহারাষ্ট্রের বিভিন্ন জায়গা থেকে দুপক্ষের সংঘর্ষের খবর পাওয়া গিয়েছে। কোলাপুরের জয়সিংপুর বিদ্রোহী বিধায়ক এবং মন্ত্রী রাজেন্দ্র পাতিলের সমর্থক এবং শিবসেনার সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হলেও পুলিশ তাড়াতাড়ি ব্যবস্থা নেয়।

রাজ ঠাকরের সঙ্গে কথা শিন্ডের

রাজ ঠাকরের সঙ্গে কথা শিন্ডের

এদিকে জল্পনা উসকে বিদ্রোহী শিবসেনা বিধায়কদের নেতা একনাথ শিন্ডে এমএনএস প্রধান রাজ ঠাকরের সঙ্গে ফোনে দুবার কথা বলেন। তাঁদের মধ্যে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কথা হয়েছে। এছাড়াওএকনাথ শিন্ডে রাজ ঠাকরের শারীরিক পরিস্থিতি সম্পর্কে খোঁজ খবর করেন।
অন্যদিকে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের ভাই বিধায়ক সুনীল রাউত বলেছেন গুয়াহাটিতে বিশ্বাসঘাতকদের মুখ দেখতে তিনি যাবেন না, তার থেকে গোয়ায় প্রাকৃতিক সৌন্দর্য দেখতে যাবেন। তিনি একজন শিব সৈনিক।শেষ নিঃশ্বাস পর্যন্ত দলের কাজ তিনি করে যাবেন বলে জানিয়েছেন। বিদ্রোহী শিবিরে যোগদানের জল্পনা ওঠায় তিনি এই মন্তব্য করেছেন।

SP-র গড় আজমগড় ও রামপুরে বিজেপির জয়ে মূল ভূমিকা মায়াবতীর! কীভাবে হাতির পাল সাহায্য করল পদ্ম শিবিরকেSP-র গড় আজমগড় ও রামপুরে বিজেপির জয়ে মূল ভূমিকা মায়াবতীর! কীভাবে হাতির পাল সাহায্য করল পদ্ম শিবিরকে

English summary
Maharashtra Govt loses majority as Shide camp's 38 MLAs announces withdraw support from MVA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X