• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুরু আনলক প্রক্রিয়া! রাজ্য সরকারি কর্মীদের জন্য নির্দেশিকা জারি

কেন্দ্রীয় সরকার ধাপে ধাপে লকডাউন আনলক করার কথা জানিয়েছে। সেই পথে চলেছে রাজ্য সরকারগুলি। এদিন সরকারি কর্মীদের জন্য গাউডলাইন প্রকাশ করেছে দেশের সব থেকে বেশি আক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। সেখানে থার্মাল স্ক্রিনিং থেকে স্যানিটাইজারের ব্যবহারে জোর দেওয়া হয়েছে। পাশাপাশি সোশ্যাল ডিস্ট্যান্সিং-এর কথাও বলা হয়েছে নির্দেশিকায়।

আনলকের প্রক্রিয়া শুরু করেছে কেন্দ্র

আনলকের প্রক্রিয়া শুরু করেছে কেন্দ্র

শনিবার কেন্দ্রীয় সরকার ঘোষণা করেছে, ৩০ জুন পর্যন্ত লকডাউন চলবে কন্টেইনমেন্ট জোনগুলিতে। এছাড়া অন্য জায়গাগুলিতে ধাপে ধাপে আনলক করার প্রক্রিয়ার কথাও জানিয়েছে কেন্দ্র।

 উদ্যোগ শুরু করেছে রাজ্য সরকারগুলি

উদ্যোগ শুরু করেছে রাজ্য সরকারগুলি

রাজ্য সরকারগুলিও লকডাউন থেকে আনলক করার প্রক্রিয়া শুরু করেছে। তবে কর্মী সংখ্যা কম রাখার কথা জানিয়েছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ৮ জুন থেকে সরকারি অফিসগুলিতে ৭০ শতাংশ কর্মী কাজ করতে পারবেন। প্রক্রিয়ায় সামিল হয়েছে মহারাষ্ট্র সরকারও।

সরকারি অফিসগুলিতে সতর্কতামূলক ব্যবস্থা

সরকারি অফিসগুলিতে সতর্কতামূলক ব্যবস্থা

মহারাষ্ট্র সরকার জানিয়েছে, সবকর্মী এবং যাঁরা সরকারি অফিসগুলিতে আসবেন, তাঁদেরকে থার্মাল স্ক্যানারে পরীক্ষা করা হবে অফিসে প্রবেশের আগে। কর্মীদের সবাইকে থ্রিপ্লাই মাস্ক কিংবা সার্জিক্যাল মাস্ক পরতে হবে। সরকারি অফিসগুলির জানলা খুলে রাখতে হবে। কর্মীদের নিজেদের মধ্যে অন্তত ৩ পুটের দূরত্ব বজায় রাখতে হবে। সেইভাবেই বসার ব্যবস্থা করতে হবে।

সরকারি কর্মীদের উদ্দেশে বলা হয়েছে মুখে হাত না দিতে। এছাড়াও লিফট, টেবিল, চেয়ার দিনে তিনবার স্যানিটাইস করতে হবে সোডিয়াম হাইপোক্লোরাইড দিয়ে। এছাড়াও প্রিন্টার, স্ক্যানার, কম্পিউটার অ্যালকোহল বেসড স্যানিটাইজার দিয়ে স্যানিটাইজ করতে হবে।

positive story: পূর্ব ভারতে এই প্রথম!কলকাতা মেডিক্যাল কলেজে প্লাজমা থেরাপি

নেতৃত্বের অভাব, অভাব চিন্তাশক্তির! গোমূত্র-বচনে বঙ্গ বিজেপির বর্তমানকে খোঁচা প্রাক্তনের

English summary
Maharashtra Govt issues workplace guidelines for the Govt office staffs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X