• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাতভর মুষলধারায় বৃষ্টিতে মুম্বইয়ে মৃত্যু কমপক্ষে ২০ জনের! বন্ধ রেল, রাজ্যে সরকারি ছুটি ঘোষণা

রাতভর প্রবল বৃষ্টি। যার জেরে কমপক্ষে ২০ জনের মৃত্যু মুম্বই ও পার্শ্ববর্তী থানে-তে। অন্যদিকে রেললাইন জলে ডুবে থাকায় শহর, শহরতলী এবং দূরপাল্লার ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। মহারাষ্ট্র সরকার মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করেছে। একইসঙ্গে সাধারণ মানুষকে ঘরবন্দি থাকারও আহ্বান জানানো হয়েছে।

দশকে সর্বোচ্চ বৃষ্টিপাত

রবিবার থেকে দুদিনে মুম্বইয়ে যে বৃষ্টি হয়েছে, তা দশকের সর্বোচ্চ বলেই জানিয়েছে হাওয়া অফিস। শহরের নিচু জায়গাগুলি জলে ডুবে যাওয়ার পাশাপাশি বিভিন্ন রাস্তায় ট্রাফিক জ্যাম হয়।

মুখ্যমন্ত্রীর আবেদন

রবিবার, সোমবারের মতো মঙ্গলবারেও শহরে প্রবল বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। যার জেরে সাধারণ মানুষকে ঘরে থাকার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। মুম্বইয়ে শুধুমাত্র জরুরি পরিষেবা বলবত থাকবে বলেও জানানো হয়েছে। যেখানে জুন মাসে গড় বৃষ্টিপাত ৫১৫ মিলিমিটার, সেখানে রবিবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত মুম্বইয়ে ৫৪০ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

রেল পরিষেবা স্তব্ধ

মুষলধারায় বৃষ্টির জেরে ট্রেন পরিষেবাও স্তব্ধ হয়ে গিয়েছে। শহর ও শহরতলীর ট্রেন পরিষেবা যেমন বন্ধ করা হয়েছে, তেমনই দুরপাল্লার পরিষেবাও স্তব্ধ হয়ে গিয়েছে। শহরতলীর তিনটি ট্রেনের মধ্যে যেসব যাত্রী আটকে পড়েছিলেন, তাঁদের উদ্ধার করেন আরপিএফ। বন্ধ হয়ে গিয়েছে বিমান পরিষেবাও। মুম্বই বিমানবন্দরের সংযোগকারী ওয়েস্টার্ন এক্সপ্রেস হাইওয়েতে বৃষ্টির জল জমে থাকায় বন্ধ হয়ে গিয়েছে।

এদিন সকালে মুম্বইয়ের মালাড পূর্বে দেওয়াল ভেঙে পড়ায় ১৩ জনের মৃত্যু হয়। আরও চারজন গুরুতর আহত হন। উদ্ধারকারী দলের সন্দেহ ধ্বংসস্তূপের মধ্যে আরও তিন থেকে পাঁচজন আটকে থাকতে পারেন।

মঙ্গলবারের জন্য স্কুল ও কলেজে ছুটি ঘোষণা করে দেওয়া হয়েছে।

English summary
Maharashtra Govt has declared public holiday on tuesday due to overnight rain
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X