India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহারাষ্ট্র বিধানসভায় আস্থা ভোট বৃহস্পতিবার! সংখ্যাগরিষ্ঠতার প্রমাণ দিতে মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের

Google Oneindia Bengali News

শেষ পর্যন্ত আস্থা ভোটের (Floor test) মুখোমুখি মহারাষ্ট্রের (Maharashtra) এমভিএ (mva) সরকার। সূত্রের খবর অনুযায়ী, এব্যাপারে রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি, মুখ্যমন্ত্রী (Chief Minister) উদ্ধব ঠাকরেকে চিঠি দিয়েছেন বলে জানা গিয়েছে। আস্থাভোটের জন্য ৩০ জুন সকাল ১১ টা নির্ধারণ করেছেন রাজ্যপাল (governor)। অন্যদিকে শিবসেনার বিদ্রোহী বিধায়কদের নেতা একনাথ শিন্ডে (eknath shinde) জানিয়েছেন, বৃহস্পতিবার তিনি মুম্বইয়ে থাকবেন আস্থা ভোটের জন্য।

মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের

মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের

এমভিএ সরকারকে বিধাসভায় সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি দিয়েছেন রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। এব্যাপারে তিনি বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত সময় দিয়েছেন। এছাড়াওরাজ্যপাল বিধানসভার অধিবেশনের ভিডিও রেকর্ডিং করার জন্যও বলেছেন। রাজ্যপাল চিঠিতে বৃহস্পতিবারের অধিবেশনের একমাত্র লক্ষ্য যে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ তাও জানিয়েছেন।

বিধানসভায় সমর্থন কমেছে এভিএ সরকারের

বিধানসভায় সমর্থন কমেছে এভিএ সরকারের

রাজ্যপাল বলেছেন, রাজ্য বর্তমানে রাজনৈতিক অস্থিরতার মধ্যে রয়েছে। এমভিএ সরকার থেকে ৩৯ বিধায়ক সরে যাওয়ার কথা জানিয়েছে। এছাড়াও ৭ জন নির্দল বিধায়ক ইমেল করে সরকারের ওপর থেকে সমর্থন তুলে নেওয়ারকথা জানিয়েছে। এছাড়াও বিরোধী দলনেতা তাঁর সঙ্গে সাক্ষাত করে পরিস্থিতি সম্পর্কে জানিয়েছেন এবং আস্থা ভোটের দাবি করেছেন বলে জানিয়েছেন রাজ্যপাল।

সকালেই কামাক্ষ্যা মন্দির দর্শন একনাথ শিন্ডের

এদিন সকালেই গুয়াহাটিতে কামাক্ষ্যা মন্দির দর্শন করেন শিবসেনার বিদ্রোহী শিবিরের নেতা একনাথ শিন্ডে। সেখানে তিনি বলেন, মহারাষ্ট্রের শান্তি ও সুখের জন্য তিনি প্রার্থনা করতে গিয়েছেন। বৃহস্পতিবার আস্থা ভোটের জন্য তিনি মুম্বই যাচ্ছেন এবং সব প্রক্রিয়াঅনুসরণ করবেন বলে জানিয়েছেন।
এর আগে বুধবার একনাথ শিন্ডে জানিয়েছিলেন, মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরের নেতৃত্বাধীন সেনা-এনসিপি-কংগ্রেস সরকারের বিরুদ্ধে আস্থা ভোটের জন্য বৃহস্পতিবার তিনি মুম্বই পৌঁছবেন। তবে সেই সময়েও রাজভবন থেকে আনুষ্ঠানিক কোনও ঘোষণা আসেনি।

এখনও সুপ্রিম কোর্টে ভরসা এমভিএ-র

সুপ্রিম কোর্টের তরফে রাজ্যপালকে মহারাষ্ট্র বিধানসভায় স্থিতাবস্থার নির্দেশ দেওয়া হয়েছে এবং ১২ জুলাই পর্যন্ত বিধায়কদের অযোগ্য ঘোষণার ওপরেও স্থগিতাদেশ দিয়েছে। উদ্ধব ঠাকরেপন্থী শিবসেনার দাবি, যেহেতু সুপ্রিম কোর্টে স্থিতাবস্থার নির্দেশ দিয়েছে, সেহেতু রাজ্যপালের তরফে আস্থা ভোট করানোটা ভুল হবে। পরিস্থিতি খতিয়ে দেখতে এদিন ফের এমভিএ-র নেতার বৈঠকে বসবেন বলে জানা গিয়েছে।
অন্যদিকে শিবসেনা সাংসদ প্রিয়ঙ্কা চতুর্বেদী প্রশ্ন করেছেন, ১৬ জন বিধায়কের অযোগ্য ঘোষণা নিয়ে যখন সুপ্রিম কোর্ট ১১ জুলাই পর্যন্ত স্থগিতাদেশ দিয়েছে, তখন কীভাবে আস্থা ভোটের কথা বলতে পারেন রাজ্যপাল।

প্রথম mRNA ভ্যাকসিনের জরুরি অনুমোদন! ৭-১১ বছরের শিশুদের জন্য Covovax-এ সায় DCGI-এরপ্রথম mRNA ভ্যাকসিনের জরুরি অনুমোদন! ৭-১১ বছরের শিশুদের জন্য Covovax-এ সায় DCGI-এর

English summary
Maharashtra Governor sends letter to CM to face floor test in assembly and probe majority on June 30
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X