• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শিশুমৃত্যুর ঘটনায় ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা, অবিলম্বে অডিটের নির্দেশ, শোক প্রকাশ প্রধানমন্ত্রীর

মহারাষ্ট্রের হাসপাতালে অগ্নিকাণ্ডে সদ্যোজাতের মৃত্যুর ঘটনার শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।তিনি বলেছেন অত্যন্ত হৃদয় বিদারী বলে জানিয়েছেন তিনি।মহারাষ্ট্রের বান্দ্রায় হাসপাতা অগ্নিকাণ্ডে ১০ সদ্যোজাতের মৃত্যুর ঘটনায় ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করল শিবসেনা সরকার। একই সঙ্গে হাসপাতালের অবিলম্বে অডিট রিপোর্ট তৈরির নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। রাত ২টোর সময় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বান্দ্রার সরকারি হাসপাতালে। সেখানে অগ্নিদগ্ধ হয়ে ১০ শিশুর মৃত্যু হয়েছে। মৃতদের বয়স ১ থেকে ৩ মাসের মধ্যে। হাসপাতালে এসএনসিইউ-তে আগুন লেগেছিল। সাত শিশুকে কোনও মতে ওয়ার্ড থেকে বের করতে পেরেছিলেন চিকিৎসকরা।

শিশুমৃত্যুর ঘটনায় ৫ লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা

সূত্রের খবর ১৭টি শিশু আইসিইউতে ভর্তি ছিল। তার মধ্যে ১০টি শিশুকে কোনওভাবেই উদ্ধার করা যায়নি। হাসপাতালের নার্সরা ওয়ার্ডের দরজা খুলতেই দেখেন গোটা ঘর ধোঁয়ায় ভরে গিয়েছে। কিছু দেখতে পাচ্ছিলেন না তাঁরা। সঙ্গে সঙ্গে তাঁরা হাসপাতাল কর্তৃপক্ষকে ঘটনার কথা জানান। দমকল পৌঁছনোর আগেই আগুন অনেকটা ছড়িয়ে পড়েছিল। শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে বলে অনুমান করা হচ্ছে।

কিন্তু হাসপাতালে অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। শিশু মৃত্যুর ঘটনা অত্যন্ত দুঃখ জনক জানিয়ে হাসপাতালের অডিট রিপোর্ট তৈরির নির্দেশ দিয়েছেন মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে। একই সঙ্গে মৃত শিশুদের পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করা হয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনার অবিলম্বে তদন্তের দাবি জানিয়েছেন বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশ।

English summary
Maharashtra governmet order Immediate Audit and Rs 5 Lakh ex-gartia
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X