• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দীপাবলির পরেই স্কুল খোলার সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের, অন্ধ্রের কথা ভেবেই চিন্তায় অবিভাভকেরা

  • |

এখনও করোনা সংক্রমণের নিরিখে এখনও পর্যন্ত দেশের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। এবার তারই মাঝে ফের স্কুল খোলার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। শনিবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে একটি সংবাদিখ সম্মেলনে একথা জানিয়েছেন মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়। দীপাবলির পরেই রাজ্যের প্রতিটা স্কুলে নবম থেকে দ্বাদশ শ্রেণির পাঠক্রম ফের চালু করা হবে বলে জানান তিনি। প্রসঙ্গত উল্লেখ্য করোনা আবহের মাঝে ২ নভেম্বর থেকে নবম দশম শ্রেণির ক্লাস শুরু পর অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্ত হয়েছেন প্রায় দেড় হাজারের বেশি শিক্ষক-পড়ুয়া। যা কথা ভেবেই উদ্বেগ বাড়ছে অভিভাবকদের মধ্যেয

দীপাবলির পরেই স্কুল খোলার সিদ্ধান্ত মহারাষ্ট্র সরকারের, অন্ধ্রের কথা ভেবেই চিন্তায় অবিভাভকেরা

এদিকে শনিবার দুপুর ১২টা পর্যন্ত মহারাষ্ট্রে মোট আক্রান্তেরল সংখ্যা পার করেছে ১৭ লক্ষ ১৪ হাজারের গণ্ডি। তার মধ্যে মারা গেছেন ৪৫ হাজারেরও বেশি মানুষ। অন্যদিকে ইউরোপ আমেরিকায় দ্বিতীয় পর্বের করোনা ঢেউয়ের মাঝেই গোটা রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে ফের একাবর সতর্কবার্তা দিতে দেখা যায় মহারষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধভ ঠাকরেকে। এমনকী করোনা আবহে স্কুল খোলা প্রসঙ্গে রাজ্যে সমস্ত স্কুল কর্তৃপক্ষকেই একগুচ্ছা কড়া নির্দেশিকার কথাও শোনাতে দেখা যায় তাকে।

স্কুলে ঢোকা ও বেরোনর সময় থার্মাল চেকিং এবং নির্দিষ্ট সময় অন্তর সমস্ত শিক্ষক ও পড়ুয়াদের করোনা টেস্টের ব্যাপারেওস জোরালো সওয়াল করেন তিনি। অন্যদিকে গোটা পরিস্থিতির কথা মাথায় রেখেই তাকে বলতে শোনা যায়, “ দীপাবলি ও পরবর্তী সময়ে আমাদের অতিরিক্ত সতর্ক হওয়া দরকার। তবে এই মহূর্তে স্কুলগুলিতে চলা কোয়ারেন্টাইন কেন্দ্রগুলি বন্ধ করা যাবে না। ক্লাস শুরু জন্য স্থানীয় প্রশাসনের উদ্যোগেই বিকল্প জায়গার খোঁজ করতে হবে। তবে সমস্ত স্কুলেই স্যানিটাইজেশন, শিক্ষক-পড়ুয়াদের করোনভাইরাস পরীক্ষা এবং অন্যান্য করোনা বিধি মেনে চলা আবশ্যিক।”

মুকুল, দিলীপকে বুথমুখী হওয়ার নিদান অমিত শাহের, বুথ কমিটি গঠন দ্রুত শেষ করার বার্তা

ত্রিমুখী সমীকরণে নাজেহাল তৃণমূল, একুশের আগে ক্রাইসিস মেটাতে আসরে পিকে

English summary
maharashtra government decides to open school after diwali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X