India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৪০ বিধায়ককে নিয়ে অসমে বিদ্রোহী শিন্ডে! দিলেন শিবসেনা না ছাড়ার বার্তাও

Google Oneindia Bengali News

মহাসঙ্কটে মহারাষ্ট্র সরকার! শিবসেনা মন্ত্রী একনাথ শিন্ডে সহ ২২ বিধায়ক গত কয়েক ঘন্টা ধরে সুরাতের একটি হোটেলে ঘাঁটি তৈরি করেছিলেন। কার্যত সবাইকে চমকে এবার তাঁদের গন্তব্য বিজেপিশাসিত অসমে। ইতিমধ্যে গুয়াহাটি বিমানবন্দরে বিদ্রোহী বিধায়করা পৌঁছেও গিয়েছেন।

যদিও মঙ্গলবার গভীর রাত পর্যন্ত শিবসেনার বেশ কয়েকজন নেতা তাঁদের বোঝানোর চেষ্টা করেন। এমনকি মিলিন্দ নার্ভেকরের ফোন থেকে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে কথাও বলেছেন একনাথ শিন্ডে।

প্রায় ১০ মিনিট ধরে দুজনের মধ্যে কথাবার্তা চলে। এমনকি উদ্ধব ঠাকরের স্ত্রীয়ের সঙ্গে শিন্ডের কথা হয়। কিন্তু এই আলোচনাতে কোনও যে রাস্তা বের হয়নি তা কার্যত স্পষ্ট।

৪০ বিধায়ক রয়েছে

৪০ বিধায়ক রয়েছে

গুয়াহাটি বিমানবন্দর ছাড়ার সময় একনাথ শিন্ডে স্পষ্ট জানিয়ে দিয়েছেন শিবসেনা ছাড়েনি। তবে বালাসাহেবের হিন্দুত্বকে আগে বাড়াবেন। শুধু তাই নয়, এই মুহূর্তে তাঁদের সঙ্গে ৪০ বিধায়ক রয়েছে বলেও গুরুত্বপূর্ণ মন্তব্য করেছেন বিদ্রোহী এই নেতা। যা মহারাষ্ট্রের খেলা ঘুরিয়ে দেওয়ার জন্যে যথেষ্ট। শুধু তাই নয়, একনাথ শিন্ডে তাঁর বিধায়কের সঠিক সংখ্যা জানিয়ে একটি চিঠি রাজ্যপালের হাতে তুলে দিতে চলেছেন বলেও জানা গিয়েছে। গুয়াহাটি বিমানবন্দরে বিধায়করা জয় মহারাষ্ট্র স্লোগান দিতেও দেখা যায়।

স্বাগত জানাতে উপস্থিত বিজেপি বিধায়ক

স্বাগত জানাতে উপস্থিত বিজেপি বিধায়ক

বিমানবন্দরে শিন্ডে সহ বিদ্রোহী বিধায়কদের স্বাগত জানাতে উপস্থিত বিজেপি বিধায়ক। আর তাতেই স্পষ্ট তাহলে কি বিজেপি প্ল্যানেই চলছেন 'প্রভাবশালী' শিন্ডে? যদিও এই বিষয়ে শিবসেনা বিধায়কদের কোনও বক্তব্য পাওয়া যায়নি। তবে বিজেপি বিধায়ক Sushanta Borgohain জানিয়েছেন, আমি তাঁদের স্বাগত জানাতে বিমানবন্দরে এসেছি। তবে কতজন বিধায়ক এসেছে আমি তা জানিনা। ব্যক্তিগত সম্পর্ক থেকেই বিমানবন্দরে আসা বলেও জানিয়েছেন বিধায়ক। তবে তাঁদের অনুষ্ঠানের বিষয়ে আমার কিছু জানা নেই বলেও জানিয়েছেন Sushanta Borgohain।

কড়া নিরাপত্তায় বিদ্রোহী বিধায়করা

কড়া নিরাপত্তায় বিদ্রোহী বিধায়করা

এই মুহূর্তে অসমের বিলাসবহুল Radisson Blu Hotel-এ ঠিকানা শিন্ডে সহ বিদ্রোহী বিধায়কদের। জানা যাচ্ছে, এই মুহূর্তে হোটেলে ৪০ জন বিধায়ক রয়েছেন। একেবারে কড়া নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে গোটা হোটেল। কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না সেখানে। বাইরে বিশাল পুলিশবাহিনীকে মোতায়েন করা হয়েছে। মঙ্গলবার বিজেপির এক নেতা জানান, রাজ্যে সরকার গঠনের সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। দেবেন্দ্র ফড়নবিসের নেতৃত্বাধীন আগের সরকারে মন্ত্রী থাকা এই নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেছিলেন, "ক্ষমতার সহজ হস্তান্তর আমাদের অগ্রাধিকার।"

English summary
Maharashtra crisis: 40 Shiv Sena MLAs reached bjp ruled Assam with Eknath Shinde
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X