• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'রাজ্যপাল যার ,সরকার তার ', মহারাষ্ট্র নিয়ে উত্তর প্রদেশ থেকে সুর চড়ালেন অখিলেশ

  • |

মহারাষ্ট্রের রাজনৈতিক নাটকীয়তা ঘিরে এখন শুধু টানটান ক্লাইম্যাক্সের অপেক্ষা! মারাঠাভূমের রাজ্য সরকার গঠন অনেকটাই এখন নির্ভর করছে সুপ্রিমকোর্টের উপর। এদিকে, মহারাষ্ট্রে চরম রাজনৈতিক তৎপরতার মধ্যে উত্তর প্রদেশ থেকে বিজেপির বিরুদ্ধে তোপ দাগতে ছাড়লেন না অখিলেশ যাদব।

 অখিলেশের দাবি

অখিলেশের দাবি

এক সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে অখিলেশ যাদব বলেন, 'সকালে আমি ভাবছিলাম অন্য কোনও রাজনৈতিক দল সরকার গঠন করবে মহারাষ্ট্রে। তবে এখন আমি মনে করছি রাজ্যপাল যাদের তারাই গঠন করবে সরকার।'

দেবেন্দ্র ফড়নবীশের শপথ ও অখিলেশ

দেবেন্দ্র ফড়নবীশের শপথ ও অখিলেশ

প্রসঙ্গত, চরম রাজনৈতিক তৎপরতার মধ্যে শনিবার বিজেপি সরকার গঠনের প্রস্তাব জানিয়ে দেয়। এমন প্রস্তাবের পরই মুহূর্তে সেখানের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়ে নেন দেবেন্দ্র ফড়নবীশ। এরপর থেকেই গোটা দেশের রাজনীতিতে তোলপাড় হয়ে যায়।

মহারাষ্ট্র সরকার গঠন বিতর্ক ও কংগ্রস

মহারাষ্ট্র সরকার গঠন বিতর্ক ও কংগ্রস

কংগ্রেস, এনসিপি, শিবসেনার তরফে ইতিমধ্যেই বিজেপির বিরুদ্ধে সুপ্রিম কোর্টের একটি জরুরিকারী কলীন শুনানির নিয়ে পিটিশন দায়ের করা হয়েছে। তারপরই এদিন সুপ্রিম কোর্টের দিকে তাকিয়ে রয়েছে দেশের তামাম রাজনীতিকরা। প্রসঙ্গত, ১০৫ জন বিধায়ক নিয়ে বিজেপি সরকার গঠন করার জন্য পাশে আপাতত পেয়ছে এনসিপির ২৯ জনকে। এমনই দাবি গেরুয়া শিবির সূত্রে । সঙ্গে রয়েছেন বহু নির্দল প্রার্থী। তবে ১৭০ এর ম্যাজিক ফিগার কিভাবে ছোঁয়া যাবে তা নিয়ে এখন ধন্দ্বে রাজনৈতিক বিশ্লেষকরা।

English summary
Maharashtra coup Akhilesh Yadav says Jiska Governor Uski Sarkar .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X