• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হিন্দুত্বের নামে ভণ্ডামি করে, বিজেপিকে তীব্র নিশানা শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরের

Google Oneindia Bengali News

ফের বিজেপিকে নিশানা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের। তিনি মোদী-শাহকে তীব্র নিশানা করে বলেছেন হিন্দুত্বের নামে ভণ্ডামি করছে বিজেপি। শনিবার মহারাষ্ট্রে একটি অনুষ্ঠানে যোগ দিয়ে প্রকাশ্যেই বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তিনি। উদ্ধব বলেছেন, ২৫ বছর আগে এই বিজেপিকে বন্ধু হিসেবে মনে করত শিবসেনা সেটা ভাবলে অবাক লাগে বলে মন্তব্য করেছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য সামনেই পুরসভা ভোট হতে চলেছে মহারাষ্ট্রে। তার আগে বিজেপির বিরুদ্ধে প্রকাশ্যে এই আক্রমণ শিবসেনা সুপ্রিমোর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

বিজেপিকে নিশানা উদ্ধবের

বিজেপিকে নিশানা উদ্ধবের

মুম্বইয়ে একটি জনসভায় প্রকাশ্যে বিজেপিকে নিশানা করলেন শিবসেনা সুপ্রিমো এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তিনি বিজেপিকে আক্রমণ শানিয়ে বলেছেন হিন্দুত্বের নামে ভন্ডামি করছে বিেজপি। ২৫ বছর আগে শিবসেনা যে বিজেপিকে বন্ধু বলে মনে করত সেটা ভাবলেই এখন অবাক হতে হয়। প্রসঙ্গত উল্লেখ্য সম্প্রতি মেরুদণ্ডে অস্ত্রোপচার হয়েছে শিবসেনা সুপ্রিমোর। বেশ কিছুদিন বিশ্রামে ছিলেন তিনি। গতকালই প্রথম মুম্বইয়ে বড় কোনও অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেই অনুষ্ঠানেই বিজেপির বিরুদ্ধে বিদ্রোহী হয়ে ওঠা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

সামনেই পুরভোট

সামনেই পুরভোট

মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রায় ২ বছর পরে মুম্বইয়ে কোনও জনসভায় যোগ দিলেন উদ্ধব ঠাকরে। সামনেই পুরসভা ভোট মহারাষ্ট্রে। দেশের বৃহত্তম পুরসভা মুম্বই। কাজেই উদ্ধব ঠাকরের এই জনসভা রাজনৈতিক ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। বিজেপির হিন্দুত্ববাদ নিয়ে তীব্র নিশানা করে উদ্ধব ঠাকরে বলেছেন মহারাষ্ট্রকে ভাগ করার যে চক্রান্ত বিজেপি করছে সেটা কোনওদিনই পূরণ করতে পারবে না। মহারাষ্ট্রের বিধানসভা ভোটের আগে থেকেই বিজেপির সঙ্গে শিবসেনার সম্পর্কের চিড় ধরেছে। সেকারণেই বিধানসভায় একা লড়াইয়ের সিদ্ধান্ত নেয় শিবসেনা।

উদ্ধবের বাড়িতে ইডি হানা

উদ্ধবের বাড়িতে ইডি হানা

বিজেপির সঙ্গে শিবসেনার সম্পর্কের তিক্ততা চরমে উঠেছে। সম্প্রতি উদ্ধব ঠাকরের বাড়িতে ইডি হানার ঘটনায় চরম চাঞ্চল্য ছড়িয়েছিল। এমনকী সঞ্জয় রাউতের বাড়িতেও ইডি হানা দিয়েছিল। এই ঘটনার পর থেকে বিজেপির উপরে আরও রুষ্ট হয়েছে শিবসেনা তাতে কোনও সন্দেহ নেই। প্রকাশ্যেই সঞ্জয় রাউত থেকে শুরু করে একাধিক শিবসেনা নেতা বিজেপিকে নিশানা করেছিলেন। এমনকী বিজেপির বিরুদ্ধে প্রকাশ্যে লড়াইয়ের বার্তাও দিয়েছিলেন শিবসেনা সুপ্রিমো উদ্ধব ঠাকরে।

লোকসভা কোন সমীকরণে

লোকসভা কোন সমীকরণে

রাজ্যে বিজেপির বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা করেছে শিবসেনা। কিন্তু লোকসভায় কি হবে। এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কারণ বিজেপির সঙ্গে দূরত্ব তৈরি হলেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সুসম্পর্ক বজায় রেখেছন উদ্ধব ঠাকরে। এদিকে আবার অবিজেপি জোট তৈরির তোরজোর চলছে। কয়েকদিন আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী শিবসেনার সঙ্গে যোগাযোগ করতে দেখা দিয়েছে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআরকে।

যদি সব দেশই এমন করে..নিষেধাজ্ঞা জারি করতেই G7 এর সমালোচনার মুখে ভারত যদি সব দেশই এমন করে..নিষেধাজ্ঞা জারি করতেই G7 এর সমালোচনার মুখে ভারত

English summary
Uddhav Thakery attack BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X