India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সঙ্কটের মধ্যেই করোনা আক্রান্ত উদ্ধব ঠাকরেও! পাঁচটায় ফের বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

Google Oneindia Bengali News

মহা সঙ্কটে মহারাষ্ট্রের সরকার! শোনা যাচ্ছে আজ বুধবারই সম্ভবত মুখ্যমন্ত্রী পদ ইস্তফা দিতে পারেন উদ্ধব ঠাকরে। আর এই দোলাচলের মধ্যেই বিধানসভা ভেঙে দেওয়ার ইঙ্গিত শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের টুইটে। একের পর এক আপডেটে রীতিমত মুম্বই জুড়ে জোর রাজনৈতিক চর্চা। এই অবস্থায় পুরো পরিস্থিতি'র উপর স্পিকটি নট থেকে নজর রাখছে বিজেপি।

করোনা আক্রান্ত মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে

পরিস্থিতি যা তাতে বিজেপি বিধায়কদের এই মুহূর্তে মহারাষ্ট্র না ছাড়ার নির্দেশ দিয়েছেন দেবেন্দ্র ফড়ণবীশ।

আর এর মধ্যেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে'রও করোনা আক্রান্ত হওয়ার খবর আসছে। আজ বুধবার সকালেই করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল। রাজ্যপাল ভগৎ সিংহ কোশিয়ারি'কে আপাতত কয়েকদিন হাসপাতালেই থাকতে হবে। এমনটাই খবর।

তবে সরকার গঠন হোক কিংবা ভেঙে দেওয়ার ক্ষেত্রে রাজ্যপালের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এমনকি শক্তি পরীক্ষাতেও রাজ্যপালকে বিশেষ ক্ষমতা দেওয়া হয়েছে। কিন্তু তিনিই যদি হাসপাতালে থাকেন তাহলে কীভাবে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব? তা নিয়ে উঠছে প্রশ্ন।

অন্যদিকে সঙ্কট পরিস্থিতি সামলাতে মহারাষ্ট্রে ছুটে গিয়েছেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা কমলনাথ। সেখানে পৌঁছেই তাঁর দলের বিধায়কদের সঙ্গে বৈঠক করেন। এমনকি জোটে থাকা বিধায়কদের সঙ্গেও কথা বলেন বলে জানিয়েছেন কমলনাথ। আর এই বৈঠকের পরেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন তিনি। বলেন, বৈঠক হয়েছে।

কিন্তু উদ্ধব ঠাকরের সঙ্গে দেখা হয়নি। করোনা আক্রান্ত হওয়ার জন্যে দেখা হয়নি বলে জানান কমলনাথ। তবে ভার্চুয়ায়ের মাধ্যমে ওই বৈঠকে উপস্থিত ছিলেন বলেই খবর।

অন্যদিকে এই মুহূর্তে মহারাষ্ট্রে মন্ত্রিসভার একটি বৈঠক শুরু হয়েছে। যেখানে শিবসেনা, কংগ্রেস সহ অন্যান্য জোটসঙ্গীর মন্ত্রীরা উপস্থিত রয়েছেন বলেই খবর। ওই বৈঠকে ভার্চুয়ালের মাধ্যমেই উপস্থিত রয়েছেন মুখ্যমন্ত্রী ঠাকরে। এমনটাই খবর।

অন্যদিকে বিকেল পাঁচটা নাগাদ আরও একটি বৈঠক ডাকা হয়েছে বলে জানা যাচ্ছে। বিকেল পাঁচটার সময় মুখ্যমন্ত্রীর বাড়িতেই এই বৈঠক হবে বলে জানা যাচ্ছে। যেখানে সেনার সমস্ত বিধায়কদের উপস্থিত থাকতে বলা হয়েছে। ভার্চুয়ালের মাধ্যমে সেখানেও উপস্থিত থাকবেন সেনা সুপ্রিমো।

তবে জল্পনা শোনা যাচ্ছে, এই বৈঠকের পরেই হয়তো ইস্তফা দিতে পারেন ঠাকরে। অনলাইনের মাধ্যমেই ইস্তফাপত্র রাজভবনে পাঠানোর সম্ভাবনাও তৈরি হয়েছে। যদিও এই বিষয়ে এখনও কিছু বলা হয়নি। অন্যদিকে এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ারও একটি বৈঠক ডেকেছেন। যেখানে এনসিপি'র সমস্ত বিধায়করা উপস্থিত থাকবেন বলেই খবর। ইতিমধ্যে পাওয়ারের সঙ্গে সেনা সংসদ সঞ্জয় রাউতেরও একটি বৈঠক হয়েছে বলে খবর।

তবে এই রাজনৈতিক টানাপোড়েনের মধ্যেই অসমে বসে কার্যত খেলা দেখছেন একনাথ শিন্ডে!!

English summary
Maharashtra chief minister Uddhav Thackeray again tested covid positive
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X