India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিন্ডেকে এখনও কোনও প্রস্তাব দেওয়া হয়নি, রাজনৈতিক উত্তেজনার মধ্যেই মন্তব্য মহারাষ্ট্রে বিজেপি প্রধানের

Google Oneindia Bengali News

মঙ্গলবার সকাল থেকেই মহারাষ্ট্র জুড়ে তীব্র রাজনৈতিক উত্তেজনার সৃষ্টি হয়েছে। ক্ষমতায় আসার আড়াই বছরের মাথাতেই মহারাষ্ট্রে মহাবিকাশ আঘাদি সরকারের পতনের সম্ভাবনা দেখা দিয়েছে। একনাথ শিন্ডে ও একাধিক সেনা বিধায়কের দল পরিবর্তনের সম্ভাবনা ক্রমশ জোড়াল হচ্ছে। মহারাষ্ট্র সরকারের রাশ বিজেপির হাতে যেতে পারে বলে রাজনৈতিক মহল মনে করছে। এই পরিস্থিতিতে মুখ খুলতে নারাজ মহারাষ্ট্রের বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাতিল। পরিস্থিতির ওপর বিজেপি নজর রাখছে বলে তিনি মন্তব্য করেছেন।

শিন্ডেকে এখনও কোনও প্রস্তাব দেওয়া হয়নি, রাজনৈতিক উত্তেজনার মধ্যেই মন্তব্য মহারাষ্ট্রে বিজেপি প্রধানের

সোমবার রাত থেকেই মহারাষ্ট্রের মন্ত্রী একনাথ শিন্ডে সহ একঝাঁক সেনা বিধায়ক 'নিখোঁজ' হয়ে যান। পরে জানা যায়, তাঁরা গুজরাটের সুরাটের একটি পাঁচতারা হোটেলে আশ্রয় নিয়েছেন। তাঁদের বিজেপিতে যোগদান এখন সময়ের অপেক্ষা বলেই রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন। যদিও এই বিষয়ে বিজেপির কোনও শীর্ষ নেতৃত্ব মন্তব্য করেননি।

মহারাষ্ট্রের বিজেপি প্রধান চন্দ্রকান্ত পাতিল বলেন, 'এত তাড়াতাড়ি কোনও মন্তব্য করা কঠিন। রাজনীতিতে যে কোনও সময় যা কিছু হতে পারে। পরিস্থিতির ওপর বিজেপি নজর রাখছে।' পাশাপাশি তিনি জানান, 'শিন্ডে এখনও পর্যন্ত বিজেপির কাছে সরকার গঠনের কোনও প্রস্তাব পাঠায়নি। বিজেপিও শিন্ডকে কোনও প্রস্তাব দেননি।'

ইতিমধ্যে দিল্লিতে পৌঁছে গিয়েছেন মহারাষ্ট্রে বিজেপির প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে বৈঠক করবেন বলে জানা গিয়েছে। অন্যদিকে আবার মঙ্গলবার সকালেই অমিত শাহকে জেপি নাড্ডার বাসভবনে যেতে দেখা যায়। সেখানে বিজেপির শীর্ষস্থানীয় দুই নেতৃত্ব বেশ খানিক্ষণ বৈঠক করেন বলে খবর।

অন্যদিকে, শিবসেনার বিদ্রোহী বিধায়কের সংখ্যা ক্রমেই বাড়তে শুরু করেছে। জানা গিয়েছে, শিবসেনার আরও এক মন্ত্রী বিদ্রোহী হয়ে উঠেছেন। তাঁর সঙ্গে কোনও যোগাযোগ করা যাচ্ছে না। বিদ্রোহী শিবিরের সঙ্গেই তিনি রয়েছেন বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, শিবসেনার বিদ্রোহী শিবিরে আরও নয় জন বিধায়ক যোগ দিতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

মহারাষ্ট্রের বিধান পরিষদের নির্বাচন কেন উদ্ধব ঠাকরের বিরক্তির কারণ হল? মহারাষ্ট্রের বিধান পরিষদের নির্বাচন কেন উদ্ধব ঠাকরের বিরক্তির কারণ হল?

ইতিমধ্যে শিবসেনার আরও কয়েকজন বিধায়ক গুজরাটের পথে রহনা দিয়েছেন বলে খবর। ইতিমধ্যে শিবসেনা বিধানসভার দলনেতার পদ থেকে শিন্ডেকে ইতিমধ্যে বহিষ্কার করেছে। শিবসেনার বিদ্রোহী নেতাদের সুরাট থেকে আহমেদাবাদে নিয়ে যাওয়া হবে বলে জানা যাচ্ছে। বিদ্রোহী বিধায়ক ও মন্ত্রীদের ফিরিয়ে আনতে শিবসেনা দুই জনকে পাঠিয়েছে। মিলিন্দ নারভেকর ও এমবি মিলিন্দ ভিচারে সুরাটে ওই রিসর্টে পাঠানো হয়েছে। তাঁদের বুঝিয়ে ফিরিয়ে আনার চেষ্টা করতেই উদ্ধব ঠাকরে ঘনিষ্ট এই দুই সেনা নেতাকে পাঠানো হয়েছে।

English summary
Maharashtra BJP Chief said that It is too early to say anything
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X