• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গত ২৪ দিনে মহারাষ্ট্রে ১১৬১৭টি অতীত মৃত্যুর তথ্য সংগ্রহ মুম্বইয়ে নিম্নমুখী করোনার গ্রাফ

রাজ্যের মোট মৃত্যুর সংখ্যার সঙ্গে নতুন করে যোগ করা হল মহারাষ্ট্রে আগে হওয়া ১৫২২টি মৃত্যু। কেন্দ্র এ বিষয়ে রাজ্য সরকারকে উদ্যোগ নিতে বলার পরই মাসব্যাপী চলা অতীতের মৃত্যুর তথ্য সংগ্রহে এটাই একদিনে সর্বোচ্চ মৃতের সংখ্যা বলে মনে করা হচ্ছে। নতুন করে মৃতের সংখ্যা যোগ হওয়ার পর মোট মৃত্যু সংখ্যা রাজ্যে দাঁড়িয়েছে ১,০৩,৭৪৮টি।

Covid 19 Update : গত ২৪ ঘণ্টায় বীরভূমে করোনা আক্রান্ত ৭৫ জন
একদিনে মৃত্যু ৩৯৩ জনের

একদিনে মৃত্যু ৩৯৩ জনের

বৃহস্পতিবার রাজ্যে ৩৯৩ জন নতুন করে কোভিডে মারা গিয়েছেন, যা জুন মাসে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যা। অন্যদিকে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২,২০৭ জন, তবে তিনদিন পর। রাজ্যে অতীতের মৃতের তথ্য সংগ্রহ পদ্ধতি শুরু হওয়ার ২৪ দিনের মধ্যে যোগ করা হয়েছিল ১১,৬১৭টি মৃত্যু। পূর্ববর্তী তিন সপ্তাহের মধ্যে মোট দৈনিক মৃত্যুতে (আগের ২৪ ঘন্টা বা সেই তারিখের এক সপ্তাহের মধ্যে মৃত্যু) ১০,৬৪৫ জন মারা গিয়েছিল, যা মহামারিটি শুরু হওয়ার পর থেকে রাজ্যের সামগ্রিক কোভিড মৃত্যুর প্রায় ১১ শতাংশ ছিল।

 কেন্দ্রের চিঠি

কেন্দ্রের চিঠি

সূত্রের খবর কেন্দ্র মহারাষ্ট্র ও বিহার সরকারতে মৃত্যুর তথ্য অডিট করার জন্য চিঠি দিয়েছে। এরপরই গত ১৫ দিনে মহারাষ্ট্রে যোগ হয়েছে ৭,৫৩৫ টি কোভিড-১৯ মৃত্যু। জুনের প্রথম দশদিনে ৮,৪০৪টি পুরনো মৃত্যু যোগ হয়, এর সঙ্গে এক সপ্তাহের বেশি ৫,৪১০টি মৃত্যু যোগ করা হয়। স্বাস্থ্য বিভাগের মহামারি সেলের দায়িত্বে থাকা ডাঃ প্রদীপ আওয়াতে বলেন, ‘‌আমরা জেলাগুলিকে ৪৮ ঘণ্টার মধ্যে কোভিডে মৃত্যুর তথ্য জানানোর জন্য বলেছি, তবে কর্মীদের অভাবে বা প্রযুক্তিগত ত্রুটির কারণে সর্বদা সম্ভব হয় না।'‌

মুম্বইয়ে কমছে কোভিড গ্রাফ

মুম্বইয়ে কমছে কোভিড গ্রাফ

বৃহস্পতিবারও মুম্বইয়ে কোভিডের গ্রাফ কমতে দেখা গিয়েছে। এদিন ৬৫৫ টি নতুন কেস ও ২২টি মৃত্যুর খবর পাওয়া যায়। টানা চারদিন ধরে শহরের টেস্ট পজিটিভের হারও ৩ শতাংশের নীচে যাচ্ছে। যদি ক্রমাগত ২ সপ্তাহ ধরে পজিটিভ হার শহরের ৫ শতাংশের নীচে থাকে তবে কোভিড-১৮ নিষেধাজ্ঞা কিছিটা শিথিল করা হবে। ২০২০ সালের মার্চ থেকে মুম্বইতে কেস বৃদ্ধি পেয়ে ৭.‌১৩ লক্ষে পৌঁছেছে এবং মৃতের সংখ্যা ১৫,০৫৫। রাজ্যের ১২ হাজারের বেশি করোনা কেসের মধ্যে কোলাপুর (‌৩,৭৩১)‌, পুনে (‌২,৫৯৫)‌, নাসিক (‌২,৪৮৬)‌ এবং মুম্বই মেট্রোপলিটন রিজিয়ন (‌২,৪৮৬)‌ থেকে অধিকাংশ সনাক্ত হয়েছে। কোলাপুরের গ্রামীণ এলাকা থেকে নতুন করে করোনা কেস ধরা পড়েচে ১,০৫০ টি।

করোনা কেস অধিকাংশ সনাক্ত হয়েছে

করোনা কেস অধিকাংশ সনাক্ত হয়েছে

বৃহস্পতিবার, মুম্বইয়ের তুলনায় সাঙ্গলি (‌৭৪৭)‌, (৮৯৩), সাতারা (৮৪৮), নাসিক শহর (৮২৬), নাসিক গ্রাম (৬৬৭), পুনের গ্রাম (‌৭৪৭) এবং আহমেদনগর (৭৪৩)-এ বেশি করোনা কেস ধরা পড়ে। বৃহস্পতিবার রাইগড়ে ৬১ জনের মৃত্যু হয়েছে। জেলা শাসকের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় মাত্র ২৪ জনের মৃত্যুর খবর রিপোর্ট হয়েছে।

মুম্বইয়ে মৃত্যুর সংখ্যা কম

মুম্বইয়ে মৃত্যুর সংখ্যা কম

মুম্বইয়ের চেয়ে মিরা-ভায়ান্ডার (‌৩৩)‌ ও কোলাপুরে (‌২৫)‌ বেশি মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে করোনা কেসের সংখ্যা ৫৮.‌৮ লক্ষ। বৃহস্পতিবার সক্রিয় করোনা কেসের সংখ্যা ১,৬০,৬৯৩, যার মধ্যে মুম্বইতে ১৮,১৫৭টি সক্রিয় কেস রয়েছে।

English summary
Maharashtra is collecting data on covid-19 deaths in the past
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X