• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশের মদ ব্যবসায়ী চারজন যাত্রীকে দিল্লি পৌঁছানোর জন্য ১৮০ আসনের এয়ারবাস ভাড়া করলেন

করোনা ভাইরাসের জেরে দেশজুড়ে লকডাউনের কারণে শত শত পরিযায়ী শ্রমিক এক রাজ্য থেকে অন্য রাজ্যে পাড়ি দিচ্ছেন দীর্ঘ পথ পায়ে হেঁটেই, কারণ তাঁদের জন্য কোনও পরিবহনের ব্যবস্থা নেই। ঠিক অপরদিকেই মধ্যপ্রদেশের এক লিকার ব্যারন তাঁর মেয়ে, দুই নাতি–নাতনি ও তাঁদের দেখাশোনা করার কর্মীকে ভোপাল থেকে দিল্লি পৌঁছে দেওয়ার জন্য দিল্লি থেকে পুরো একটি বিমান ভাড়া করলেন।

মধ্যপ্রদেশের মদ ব্যবসায়ী চারজন যাত্রীকে দিল্লি পৌঁছানোর জন্য ১৮০ আসনের এয়ারবাস ভাড়া করলেন

এয়ারবাস এ৩২০–তে ১৮০ জন যাত্রী বসতে পারে। ব্যবসায়ী জগদীশ অরোরা, যিনি সোম ডিস্টিলারিসের মালিক তিনি প্রথমে এউ বিমান ভাড়ার করার কথা অস্বীকার করলেও পরে তিনি ক্ষুব্ধ হয়ে জানিয়েছেন যে এটা তাঁর ব্যক্তিগত ব্যাপার। জানা গিয়েছে, দিল্লিতে ওই বিমানটি ভাড়া করা হয়। রাজধানীর বিমানবন্দর থেকে তা বৃহস্পতিবার সকাল সাড়ে ন’‌টায় রওনা দেয় ও ভোপালে পৌঁছায় সাড়ে দশটায়। এরপর ভোপাল থেকে মাত্র চারজন যাত্রীকে নিয়ে সকাল সাড়ে এগারোটার সময় দিল্লির উদ্দেশ্যে উড়ে যায়।

অসামরিক বিমান মন্ত্রকের পক্ষ থেকে জানা গিয়েছে যে অন্য বিকল্প করা যেত, যেমন ছয় বা আট আসনের চার্টাড প্লেন কিন্তু জগদীশ অরোরা এয়ারবাস বাছাই করেন। এক সূত্র মারফত জানা গিয়েছে, '‌যাঁদের অর্থ রয়েছে তাঁরা এই ঝুঁকি নিয়ে অন্য যাত্রীদের সঙ্গে সফর করবেন না, তবে ছোট ছয় বা আট আসনের চাটার্ড প্লেনেও অসুবিধা হত না।’‌

সূত্রের খবর, এ৩২০ এয়ারবাসের ভাড়া পাঁচ থেকে ৬ লক্ষ প্রতি ঘণ্টায়। যদিও তা বিমানের জ্বালানি মূল্যের ওপর নির্ভর করে। জানা গিয়েছে ওই ব্যবসায়ী চারজন যাত্রীকে ভোপাল থেকে দিল্লি উড়িয়ে নিয়ে যাওয়ার জন্য ২৫ থেকে ৩০ লক্ষ টাকা খরচ করেছে।

দুর্যোগ পরিস্থিতি নিয়ে বসিরহাটে বৈঠক করলেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব

বাড়ল মেয়াদ, আগামী ৮ জুন পর্যন্ত বন্ধ থাকবে হাইকোর্ট ও নিম্ন আদালতগুলি

English summary
A liquor baron from Madhya Pradesh hired a airbus from Delhi to transport his daughter, two grandchildren and their caregivernanny from Bhopal to Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X