• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশের রাজ্য-রাজনীতিতে নয়া মোড়! শিবরাজ মন্ত্রিসভায় জায়গা ২ জ্যোতিরাদিত্য ঘনিষ্ঠ বিধায়কের

  • |

সরকারের পতন হোক বা উপনির্বাচন, গত বছরেই একাধিক উত্থান-পতন দেখা গিয়েছে মধ্যপ্রদেশের রাজ্য-রাজনীতিতে। আর তাঁর মূল কাণ্ডারী কিন্তু সদ্য কংগ্রেস ছেড়ে বিজেপি যোগদানকারী নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এবার তাঁর ক্যারিশ্মীতেই মধ্যপ্রদেশের মন্ত্রীসভায় জায়গা পেয়ে গেলেন আরও দুই নেতা। সূত্রের খবর, জ্যোতিরাদিত্য ঘনিষ্ঠ ওই দুই বিধায়ককে রবিবারই মন্ত্রিসভায় জায়গা দিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।

মধ্যপ্রদেশের রাজ্য-রাজনীতিতে নয়া মোড়! শিবরাজ মন্ত্রিসভায় জায়গা ২ জ্যোতিরাদিত্য ঘনিষ্ঠ বিধায়কের

এদিকে গত বছর মার্চে করোনা আবহের মধ্যেই মধ্যপ্রদেশ কংগ্রেসের বিরুদ্ধে জেহাদ ঘোষা করেন জ্যোতিরাদিত্য। যোগ দেন বিজেপিতে। সেই সময় তাঁর সঙ্গে পদ্ম শিবিরে নাম লেখান আরও বেশ কিছু বিধায়ক। তালিকায় ছিলেন তুলসীরাম সিলাওয়াত এবং গোবিন্দ সিং রাজপুতের মত বিধায়কেরা। তাঁর সেই সময় জ্যোতিরাদিত্যের হাত ধরে বিজেপিতে যোগদান করেন বলে জানা যায়। বর্তমানে তাদের নতুন মন্ত্রীত্ব দেওয়া হয়েছে বলে খবর। রবিবারই সাড়া হয় শপথ গ্রহণ অনুষ্ঠান পর্ব। যাতে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং, স্পিকার রামেশ্বর শর্মা এবং রাজ্য মন্ত্রিসভার একাধিক মন্ত্রীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে মধ্যপ্রদেশের মন্ত্রিসভায় জায়গা পেয়েছেন আরও ১২ জন জ্যোতিরাদিত্য ঘনিষ্ঠ বিধায়ক। এদিকে সিলাওয়াত ও রাজপুতকে আগেই মন্ত্রীত্ব দেওয়া হলেও বিধায়ক পদ থেকে ইস্তফা দেওয়ায় তাঁর সেই ভার গ্রহণ করতে পারেননি। উল্টে করোনা করাণে উপনির্বাচন পিছিয়ে যাওয়ায় তারা আরও বেকায়দায় পড়েন। পরবর্তীতে ৩ নভেম্বরের উপনির্বাচনে জয়ের পরেই তাঁদের মন্ত্রীত্ব কার্যত পাকা হয়ে যায় বলে খবর। তারপর থেকে শুধুই ছিল সময়ের অপেক্ষা।

কলকাতাঃ বছরের প্রথম রবিবার জাদুঘরের টানে ভিড় সাধারণের

করোনা টিকাকরণে জন্য কী ভাবে নাম নথিভুক্ত করবেন, কারা পাবেন প্রথম টিকা? জেনে নিন বিশদে

English summary
Two close associates of Jyotiraditya got seats in the cabinet of Madhya Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X