• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানেও মধ্যপ্রদেশের ছায়া ২৫ কোটি টাকার বিজ্ঞাপন ঘিরে! পাইলট-গেহলট যুদ্ধ চরমে

Google Oneindia Bengali News

বিধানসভা নির্বাচন থেকেই গেহলট-পাইলট শিবিরে প্রবল টানাপোড়েন চলছিল। এরপর রাজস্থানে বিধানসভা নির্বাচনের পরবর্তী সময়ে মুখ্যমন্ত্রীর পদ নিয়ে কংগ্রেসের অন্দরে সচিন পাইলট বনাম অশোক গেহলট দ্বন্দ্ব বাঁধে। যা পরবর্তী পর্যায়ে রাহুল গান্ধীর উদ্যোগে ধামা চাপা দেওয়া হয়। যদিও ছাইচাপা আগুন কিন্তু জ্বলতেই থাকে। এবার ২৫ কোটি টাকার সরকারি খরচ ঘিরে সেই দ্বন্দ্ব নতুনভাবে উস্কানি পাচ্ছে।

মুখ্যমন্ত্রী বনাম উপমুখ্যমন্ত্রীর জট

মুখ্যমন্ত্রী বনাম উপমুখ্যমন্ত্রীর জট

এদিন, মুখ্যমন্ত্রী বনাম দলীয় নেতার দ্বন্দ্ব যেভাবে মধ্যপ্রদেশে দানা বেঁধে ছিল , সেই একইভাবে রাজস্থানেও মুখ্যমন্ত্রী বনাম উপমুখ্যমন্ত্রী যুদ্ধ চরমে ওঠে। আর এবার সেই যুদ্ধের আগুনে ঘি ঢালতে শুরু করেছে একটি নতুন তথ্য। যেখানে দেখা গিয়েছে, রাজ্য সরকার ২৫ কোটি টাকা এক বিশেষ খাতে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের জন্য খরচ করলেও উপমুখ্যমন্ত্রীর জন্য তা খরচ করতে পারবে না।

 কোন খাতে ২৫ কোটি টাকা খরচ?

কোন খাতে ২৫ কোটি টাকা খরচ?

জানা গিয়েছে, ২৫ কোটি টাকা রাজস্থান সরকার খরচ করেছে বিভিন্ন সরকারি প্রকল্পের বিজ্ঞাপনে। যে বিজ্ঞাপনে শুধুমাত্র মুখ্যমন্ত্রী অশোক গেহলোটকে দেখা গিয়েছে। তবে সচিন পাইলটকে দেখা যায়নি। সংবাদপত্রে বিজ্ঞাপন জুড়ে, বা রাজ্যের বিভিন্ন রাস্তায় হোর্ডিং জুড়ে শুধুই অশোক গেহলোটের প্রচার দেখা গিয়েছে এই ২৫ কোটি টাকার বিজ্ঞাপনে।

গোঁসা ঘরে সচিন!

গোঁসা ঘরে সচিন!

সূত্রের দাবি, সচিন পাইলটের গোঁসাকে কংগ্রেস হাইকম্যান্ড যেভাবে সামাল দিয়েছে, তা একইভাবে সামাল দেয়নি জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার ক্ষেত্রে। রাজস্থানের পরিস্থিতি সামাল দিতে কংগ্রেস হাইকম্যান্ড বহু তৎপরতা নিচ্ছে। অতি যত্নের সঙ্গে এই তৎপরতা নেওয়া চলছে সোনিয়া শিবির থেকে।

 সিন্ধিয়া ইস্যুতে ভিন্ন সুর সচিন-অশোকের

সিন্ধিয়া ইস্যুতে ভিন্ন সুর সচিন-অশোকের

জ্যোতিরাদিত্যর কংগ্রেস ছেড়ে চলে যাওয়া নিয়ে অশোক গেহলট আর সচিন পাইলট ভিন্ন সুরে কথা বলেছেন। সচিন পাইলট জানান যে এই সমস্যা একসঙ্গে বসে সমাধান করা যেত। আর অন্যদিকে, গেহলটের দাবি, জ্যোতিরাদিত্য স্বার্থপর। যাঁকে কংগ্রেস ১৭-১৮ বছর ধরে প্রতিপালন করেছে, তাঁকে কেন্দ্রীয় মন্ত্রীর পদ দিয়েছে, তিনি স্বার্থ বুঝে চলে গিয়েছেন। গেহলট-পাইলটের ভিন্ন সুরই বলে দিচ্ছে যে মোটেও রাজস্থানে কংগ্রেস ছন্দে নেই।

English summary
Madhya Pradesh Scenario in Rajasthan sparks Pilot vs Gehlot issue .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X