• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মধ্যপ্রদেশের 'নিখোঁজ' বিধায়কদের গোপনে কোথায় রাখা হয়েছে! চাঞ্চল্যকর তথ্য ফাঁস বিলাসবহুল 'ভিলা' ঘিরে

  • |
Google Oneindia Bengali News

মধ্যপ্রদেশের রাজনীতি ঘিরে আপাতত টানটান উত্তেজনা একইভাবে চলছে। মুখ্যমন্ত্রী কমলনাথ সরকারের এপর থেকে সংকটের কালো মেঘ এখনই সরে যাচ্ছেনা বলেই মনে করা হচ্ছে। বুধবার কংগ্রেস দাবি করে যে তাঁদের ১০ জন বিধায়ককে অপহরণ করে বিজেপি। এরপর সেখান থেকে কয়েকজন কংগ্রেস শিবিরে ফিরে আসেন বলে দাবি করে 'হাত' শিবির। এবার জানা যাচ্ছে, বাকি ৬ জনের খোঁজ পেয়েছে কংগ্রেস।প্রত্যক্ষদর্শীদের বয়ানে উঠে আসছে, কীভাবে এক জায়গা থেকে আরও একটি জায়গায় এই বিধায়কদের নিয়ে যাওয়া হয়। যে বর্ণনা কোনও ফিল্মের স্ক্রিপ্টকে হার মানায়!

 হরিয়ানা কাণ্ড ও মধ্যপ্রদেশ

হরিয়ানা কাণ্ড ও মধ্যপ্রদেশ

হরিয়ানার মানেসরের একটি বিলাসবহুল হোটেল থেকে কংগ্রেসের একাধিক বিধায়ককে বের করে এনে সোজা শাসকদল কংগ্রেসের মুখ্যমন্ত্রী কমলনাথের বাড়িতে তোলা হয়। এরপর থেকেই সেখানে চরম নিরাপত্তা । এদিকে, কংগ্রেসের বাকি বিধায়কদের ততক্ষণে হরিয়ানা থেকে সরিয়ে দক্ষিণের এক বিলাসবহুল ভিলাতে রাখা হয়েছে বলে খবর।

দক্ষিণের প্রযুক্তিনগরীতে নিখোঁজ বিধায়করা

দক্ষিণের প্রযুক্তিনগরীতে নিখোঁজ বিধায়করা

দক্ষিণ ভারতের প্রযুক্তি নগরী বেঙ্গালুরুর হোয়াইট ফিল্ডের একটি বিলাস বহুল ভিলাতে রাখা হয়েছে মধ্যপ্রদেশ কংগ্রেসের নিখোঁজ বিধায়কদের। জানা গিয়েছে, সেখানে রাজকীয় পরিবেশে নিখোঁজ কংগ্রেস বিধায়করা বুধবার রাত থেকেই রয়েছেন। আপাতত তাঁদের ফোন বন্ধ রয়েছে বলে খবর।

 'বিজেপি মাফিয়াদের সঙ্গে মিলে..' কমলনাথের অভিযোগ

'বিজেপি মাফিয়াদের সঙ্গে মিলে..' কমলনাথের অভিযোগ

বিজেপি মধ্যপ্রদেশের দাগী মাফিয়াদের সঙ্গে মিলে কংগ্রেস বিধায়কদের অপহরণ করে সরকার ফেলার চেষ্টা করছে বলে এর আগেই অভিযোগ করেন কমলনাথ। যে অভিযোগ সরাসরি নস্যাৎ করে দেয় মধ্যপ্রদেশ বিজেপি। তবে বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের তত্ত্ব থেকে কিছুতেই সরছে না কংগ্রেস।

 'কংগ্রেস নেতারা কাজ করতে পারছেন না'

'কংগ্রেস নেতারা কাজ করতে পারছেন না'

কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে পাল্টা বিজেপির দাবি, কংগ্রেসে থেকে কংগ্রেস নেতারা কাজ করতে পারছেন না। এমনই দাবি তুলে মধ্যপ্রদেশ বিজেপির প্রধান নরোত্তম দাস বলেন, ' বিধায়করা (কংগ্রেস) আমার সঙ্গে যোগাযোগ রাখছেন। কংগ্রেস নেতারা বলছেন তাঁরা কাজ করতে পারছেন না। তাঁরা মানুষের কাছে জবাব দিতে পারছেন না। আমার সঙ্গে কংগ্রেসের ১৫ থেকে ২০ জন বিধায়ক রয়েছেন।'

রাজ্যসভা ভোট ও মধ্যপ্রদেশ পরিস্থিতি

রাজ্যসভা ভোট ও মধ্যপ্রদেশ পরিস্থিতি

সামনেই ২৬ মার্চ রাজ্যসভার ভোট মধ্যপ্রদেশে। সেই ভোটে যাতে ক্রস ভিটে করে বিজেপি সাংসদের পক্ষে মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়করা ভোট দেন , তার চেষ্টায় পদ্মশিবির রয়েছে বলে দাবি কংগ্রেসের। পাশাপাশি সেখানে কমলনাথ সরকারকে উৎখাত করাও তাঁদের উদ্দেশ্য বলে দাবি কমলনাথ শিবিরের।এমন পরিস্থিতিতে ২৩১ জনের বিধানসভায় মধ্যপ্রদেশে ১১৪ জন কংগ্রেস বিধায়ক, ১০৭ জন বিজেপি, বিএসপি ২, এসপির একজন বিধাক রয়েছে। এমন পরিস্থিতি থেকে রাজনীতির মোড় কোনদিকে ঘোরে সেদিকে নজর গোটা বিশেষজ্ঞমহলের।

English summary
Madhya Pradesh Missing MLAs traced in Bengaluru's Whitefield .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X