• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'মধ্যপ্রদেশের মহানাটক' কি এবার আস্থাভোটের দিকে! কোনপথে রাজনৈতিক গতিবিধি

  • |

মধ্যপ্রদেশে কংগ্রেস সরকারের পতন আসন্ন বলে দাবি বিজেপির। ইতিমধ্যেই সেরাজ্যের দাপুটে তরুণ তুর্কী নেতা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যোগ দিতেই কংগ্রেস সরকারের টালমাটাল পরিস্থিতি। প্রায় ২০ বেশি বিধায়ক এই মুহূর্তে জ্যোতিরাদিত্যর সঙ্গেই কংগ্রেস ছেড়েছেন। এমন পরিস্থিতিতে এবার আস্থাভোটের দিকে এগিয়ে যাচ্ছে মধ্যপ্রদেশে সরকার ঘিরে সংকট পরিস্থিতি।

২২ কংগ্রেস বিধায়ককে ঘিরে জটিলতা

২২ কংগ্রেস বিধায়ককে ঘিরে জটিলতা

মধ্যপ্রদেশের ২২ জন কংগ্রেস বিধায়ক জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার সঙ্গেই দল ছেড়েছেন। ফলে আপাতত ক্রমেই কমে আসছে কংগ্রেসের বিধায়ক সংখ্যা। অন্যদিকে, কংগ্রেসের দাবি, ২২ জন বিধায়ক কংগ্রেস ছাড়লেও ১২ জন ফের একবার কংগ্রেসে ফিরতে চেয়েছেন। এমন পরিস্থিতিতে এবার বিধায়কসংখ্যা ঘিরে শক্তির জোর দেখার পালা আস্থা ভোটে!

আস্থাভোট কবে!

আস্থাভোট কবে!

জানা গিয়েছে বিজেপি শিবির থেকে দাবি করা হচ্ছে যে আগামী ১৬ মার্চ অর্থাৎ সোমবার আস্থাভোট যাতে হয়, মধ্যপ্রদেশে তার জন্য আবেদন জানাবে বিজেপি। ফলে তাড়াতাড়িই বিজেপি এবার মধ্যপ্রদেশ দখলের পথে এগিয়ে যেতে চাইছে।

 ভোট গণিত কী বলছে?

ভোট গণিত কী বলছে?

২২৮ আসনের মধ্যপ্রদেশ বিধানসভা কংগ্রেসের সমর্থনে ছিলেন ১১৪ জন। বিজেপির পক্ষে ছিলেন ১০৭ জন। এবার মাঝের এই ২২ জন বিধায়ক কোনদিকে যান তার ওপর নির্ভর করছে সরকার গড়ার ম্যাজিক ফিগার। এছাড়াও এই ২২ জনের পার্টি ছাড়া ও অন্য পার্টিতে যোগ দেওয়ার উপর নির্ভর করছে মধ্যপ্রদেশ সরকারের ভবিষ্যৎ।

রবীন্দ্র ও নজরুল সঙ্গীতে অশালীন শব্দ প্রয়োগ, রোদ্দুর রায়ের গ্রেফতারিতে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি

English summary
Madhya Pradesh Govt drama, BJP to seek floor test on 16 March.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X