• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিতে যেতে চান না ২ মন্ত্রীসহ পদত্যাগী ১২ বিধায়ক! নয়া মোড় মধ্যপ্রদেশ রাজনীতিতে

মধ্যপ্রদেশে নাটকে নয়া মোড়। সূত্রের খবর, কংগ্রেসের পদত্যাগী ২২ জন বিধায়কের মধ্যে ১২ জন বিজেপিতে যেতে চান না। তাঁদের স্পষ্ট দাবি, আমরা মহারাজের সঙ্গে এসেছি, কিন্তু আমরা বিজেপিতে যেতে চাই না। এর ফলে মধ্যপ্রদেশ অঙ্ক বদলাচ্ছে। মুখ্যমন্ত্রী কমল নাথের বাড়িতে বৈঠকে এসেছেন ১২ জন পদত্যাগী বিধায়ক। দুই মন্ত্রীও বেসুরো বাজছে।

দুই মন্ত্রীসহ ১২ জন বিধায়ক বেসুরো

দুই মন্ত্রীসহ ১২ জন বিধায়ক বেসুরো

কংগ্রেস তাদের ৯২ জন বিধায়ককে সরিয়ে দিয়েছে জয়পুরে। আস্থা ভোট না হওয়া পর্যন্ত তাঁদের একত্রিত রাখার চেষ্টা করা হচ্ছে। এখন কংগ্রেসের দাবি, দুই মন্ত্রীসহ ১২ জন বিধায়ক কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করেছেন। তাঁদের ১০ জন আবার কমলনাথের বাড়িতেও এসেছেন। তাঁদের দাবি, আমরা জ্যোতিরাদিত্যের সঙ্গে আছি, কিন্তু বিজেপিতে নেই।

বিজেপির বিধায়কও যোগাযোগ রাখছেন

বিজেপির বিধায়কও যোগাযোগ রাখছেন

এছাড়া কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে, বিজেপির কয়েকজন বিধায়ক তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। কমলনাথ জানিয়েছেন, তাঁর সঙ্গে পর্যাপ্ত সংখ্যা রয়েছে। সরকার পড়বে না। অপেক্ষা করুন সঠিক সময়েই সব দেখতে পাবেন। তবে তার আগে তিনিও ভাঙন রুখতে চাইছেন। তৎপর হচ্ছেন পদত্যাগীদের মান ভাঙাতেও।

২২ জন বিধায়কের ইস্তফা মহারাজের পথ ধরে

২২ জন বিধায়কের ইস্তফা মহারাজের পথ ধরে

মঙ্গলবার জ্যোতিরাদিত্য সিন্ধিয়া মোদী-অমিতের সঙ্গে সাক্ষাতের পর কংগ্রেস থেকে পদত্যাগ করেছেন। তাঁর সঙ্গেই ২২ জন বিধায়কও ইস্তফা দিয়েছেন মধ্যপ্রদেশ বিধানসভা থেকে। এর ফলেই মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারের পতনের পথ প্রশস্থ হয়। তবে কংগ্রেস পদত্যাগী বিধায়কদের মান ভাঙাতে তৎপর হয়েছেন কমলনাথ।

কংগ্রেস বিধায়কদের দাবি

কংগ্রেস বিধায়কদের দাবি

কংগ্রেস বিধায়ক শোভা ওঝা বলেন, আমাদের সংখ্যা কম নেই। বিজেপি বিধায়করাও আমাদের সঙ্গে যোগাযোগ করছেন। কংগ্রেসের আর এক বিধায়ক অর্জুন সিং বলেন, মধ্যপ্রদেশে সরকার পড়বে না। কমলনাথ টিকিয়ে রাখতে সক্ষম হবেন কংগ্রেস সরকার। তাই ৯২ জন বিধায়ককে সঙ্ঘবদ্ধ রেখে পাল্টা লড়াইয়ের পথ তৈরি রাখছেন তিনি।

English summary
12 rebel MLAs deny to go in BJP want to stay with Jypotiraditya Scindia. They meet with Kamal Nath and CM gives masterstroke before floor test in Madhya Pradesh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X