• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দেশের কঠিন বিপর্যয় স্মরণে রাখতে সদ্যজাতের নাম ‘লকডাউন’ রাখলেন মধ্যপ্রদেশের দম্পতি

  • |

তীব্র করোনা সংকটে মধ্যে দিয়ে যাচ্ছে গোটা দেশ। সাধারণ মানুষের পাশে দাঁড়াতে কেন্দ্র ও একাধিক রাজ্যের তরফে বিভিন্ন প্রকল্প নেওয়া হয়েছে। এবার জাতীয় সংহতির বার্তা দিতে মধ্যপ্রদেশের শেওপুর জেলার এক দম্পতি তাদের সদ্যজাতের নাম রাখলেন লকডাউন।

শেওপুর জেলার একটি বেসরকারি হাসপাতালে জন্ম হয় সদ্যজাতের

শেওপুর জেলার একটি বেসরকারি হাসপাতালে জন্ম হয় সদ্যজাতের

৬ই এপ্রিল শেওপুর জেলার একটি বেসরকারি হাসপাতালে ওই নবজাতকের জন্ম হয়। সদ্যজাতের পিতা ও মাতা রঘুনাথ মালী এবং তার ২৪ বছরের স্ত্রী স্ত্রী মঞ্জু, উভয়ই শেওপুর জেলার বাছেরি গ্রামের বাসিন্দা বলে জানা যাচ্ছে।

দেশের এই কঠিন বিপর্যয়ের কথা স্মরণে রাখতেই এই নাম রাখার সিদ্ধান্ত

দেশের এই কঠিন বিপর্যয়ের কথা স্মরণে রাখতেই এই নাম রাখার সিদ্ধান্ত

ছেলের এই অদ্ভূত নাম রাখার পিছনে আসল কারণ সম্পর্কে পেশায় চাষী রঘুনাথকে জিজ্ঞেস করা হলে তিনি বর্তমানে দেশে গত তিন সপ্তাহব্যাপী কঠিন সপ্তাহের কথা তুলে ধরেন। মূলত এই বিপর্যয় ও দেশের দুরাবস্থার এই সন্ধিক্ষণে ছেলের জন্ম হওয়াতেইউ তারা তার নাম লকডাউন রেখেছেন বলে জানাচ্ছেন।

লকডাউনের আগে গোরক্ষপুরে এক শিশুকন্যার নাম রাখা হয় ‘করোনা’

লকডাউনের আগে গোরক্ষপুরে এক শিশুকন্যার নাম রাখা হয় ‘করোনা’

করোনা মোকাবিলায় গত ২২ শে মার্চ থেকেই দেশ জুড়ে জারি রয়েছে লকডাউন। ক্রমেই বেড়ে চলেছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। পরিস্থিতি এতটাই খারাপ যে বাড়তেও পারে লকডাউনের সময়সীমা। এমতাবস্থায় এর আগে গত সপ্তাহের সোমবার উত্তরপ্রদেশে দেওরিয়ার খুখুন্দু গ্রামে জন্ম নেওয়া এক সদ্যজাতেরও নাম রাখা হয় লকডাউন। গত সোমবার উত্তরপ্রদেশে দেওরিয়ার খুখুন্দু গ্রামে জন্ম হয় শিশুটির। লকডাউনের আগে গোরক্ষপুরে জনতা কারফিউয়ের দিন জন্ম নেওয়া একটি সদ্যজাত শিশু কন্যার নাম রাখা হয় 'করোনা'।

English summary
Madhya Pradesh couple named newboron 'lockdown'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X