• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এই ভারতে 5G আনছে রিলায়েন্স! মুকেশ আম্বানি করলেন 'ব্লকবাস্টার' ঘোষণা

  • |

আগামী বছরের মধ্যেই ভারতে আসছে ভারতীয় সংস্থার হাতে তৈরি করা ফাইভ জি পরিষেবা। এদিন রিলায়েন্সে র বার্ষিক সভায় অকথা জানান সংস্থার কর্ণধার মুকেশ আম্বানি। এছাড়াও গুগলের মতো সংস্থার সঙ্গে রিলায়েন্সের গাঁটছড়া নিয়েও একাধিক বক্তব্য তিনি পেশ করেন এদিন।

ফাইভ জি নিয়ে আসছে রিলায়েন্স

ফাইভ জি নিয়ে আসছে রিলায়েন্স

ভারতের কোনও সংস্থার হাতে তৈরি হতে চলা ফাইভ জি পরিষেবা এবার পেতে চলেছে ১৩০ কোটির দেশ। আগামী বছর এই পরিষেবা আসবে বলে এদিন সংস্থার কর্ণধার মুকেশ আম্বানি জানিয়েছেন। তিনি জানানা ৪ জির সাফল্যের পর এবার ফাইভ জি স্পেকট্রাম ট্রায়ালের দিকে এগিয়ে যাচ্ছে রিলায়েন্স। এরপর ২০২১ সালেই তা বাজারে আনা হবে।

সস্তায় ৫ জি ফোন

সস্তায় ৫ জি ফোন

এই ফাইভ জি পরিষেবার জন্য প্রয়োজনীয় হল যোগ্য ফোন। তারজন্য এন্ট্রি লেভেল ফাইভ জি ও ফোর জি পরিষেবার ফোন আনতে চলেছে রিলায়েন্স। কম দামে যাতে এই ফোন বাজারে আনা যায়, তার জন্য গোটা রিলায়েন্স কর্তৃপক্ষ চেষ্টা করে চলেছে। এজন্য গুগুল আর জিও একযোগে কাজ করছে।

 গুগল-রিলায়েন্স যোগ

গুগল-রিলায়েন্স যোগ

এদিকে, এদিনের সভায় রিলায়েন্স কর্তা জানিয়েছেন যে, গুগলের সঙ্গে তাঁদের এক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। কোটি কোটি ভারতীয়কে পরিষেবা দিতে প্রথম বিনিয়োগে রিলায়েন্সের সঙ্গে ৪.৫ বিলিয়ন ডলারের চুক্তি হয়েছে।

সৌদির আরমাকোর সঙ্গে চুক্তি

সৌদির আরমাকোর সঙ্গে চুক্তি

এছাড়াও সৌদি আরবের আরমাকোর সঙ্গে তেল সম্পর্কীয় চুক্তি রয়েছে রিলায়েন্সের। সেবিষয়েও মুখ খুলে রিলায়েন্স বলেছে, আপাতত কোভিড পরিস্থিতিতে এই চুক্তির জেরে কাজ এগিয়ে না গেলেও, আগামী দিনে তা হবে বলে আশা রয়েছে। এদিকে, রিলায়েন্স মার্ট ও রিটেল আরও এগিয়ে যাবে আগামী দিনে বলে আশা প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

করোনা পরিস্থিতিতে নয়া ঘোষণা মুখ্যমন্ত্রীর

করোনা রোগীকে ক্যাশলেস চিকিৎসার সুযোগ না দিলে হাসপাতালের বিরুদ্ধে কড়া ব্যবস্থা

English summary
Made in India Jio 5G Ready to Rollout Next Year says Mukesh Ambani
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X