• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরও যোগদানের জল্পনা, মমতার গোয়া সফরে ঠাসা কর্মসূচি, আরব সাগরের পাড়ে বাড়ছে উত্তাপ

Google Oneindia Bengali News

ফের গোয়া সফরে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর সঙ্গী দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ৩দিনের গোয়া সফরে ঠাসা কর্মসূিচ রয়েছে তাঁর। এবারও তাঁর উপস্থিতিতে যোগদান করতে পারেন একাধিক নেতা। গোয়ার ভোটের পারদ চড়তে শুরু করেছে। একেবারে নির্বাচনী প্রাচারের দামাম বাজিয়ে দেবেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

গোয়া সফরে মমতা

গোয়া সফরে মমতা

দ্বিতীয়বার গোয়া সফরে তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার তাঁর সঙ্গী অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। গোয়ায় বিধানসভা নির্বাচনের আর কয়েক মাস দেরি রয়েছে। মমতার এই গোয়া সফরকে তাই অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। গতমাসে গোয়া সফরে একাধিক যোগদান হয়েছিল। গোয়ায় সংগঠনকে শক্তিশালী করার দায়িত্ব দেওয়া হয়েছে মহুয়া মৈত্রের উপরে। মমতার সফরের আগেই সেখানে লক্ষ্মীর ভান্ডারের নামে প্রকল্প চালুর কথা ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস।

 ঠাসা কর্মসূচি

ঠাসা কর্মসূচি

মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরে একাধিক কর্মসূচি রয়েছে। রয়েছে একাধিক গুরুত্বপূর্ণ মিটিং, তিনটি জনসভা। সেই সঙ্গে নতুন করে যোগদানের জল্পনা শুরু হয়েছে। এক সাংসদ ও এক প্রাক্তন মুখ্যমন্ত্রী তৃণমূলে যোগ িদতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে। সোমবার দুপুরে গোয়ার বিশিষ্ট সাংবাদিক ও সম্পাদকদের সঙ্গে আলাপ আলোচনা ও গোয়া নিয়ে চর্চা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুম্বই সফরে গিয়েও বিশিষ্টজনের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি। তারপরে গোয়ার তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক রয়েছে তাঁর। সেখানে পরবর্তী রণকৌশল নিয়ে আলোচনা হতে পারে। তার পরে তিনি চলে যাবেন বেনাউলিনে সেখান জনসভা রয়েছে মমতার। পরের দিন মঙ্গলবার আরও দু'টি জনসভা রয়েছে পাঞ্জিম এবং আসাওরায়।

 তৃণমূলের সঙ্গে জোটে না আপের

তৃণমূলের সঙ্গে জোটে না আপের

গোয়ায় বেশ শক্তিশালী অবস্থানে রয়েছে আপ। ইতিমধ্যেই আপ সেখানে একাধিক ভোট প্রতিশ্রুতি দিয়ে ফেলেছে। আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছেন গোয়ায় আপ ক্ষমতায় এলে সেখানকার বাসিন্দাদের দেশের বিভিন্ন তীর্থ েক্ষত্রে বিনামূল্যে সফর করাবে। শিরডি থেকে বারাণসী সর্বত্র গোর বাসিন্দাদের নিখরচায় সফর করাবে তাঁর সরকার। যদিও গতকালই আপের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে তারা তৃণমূল কংগ্রেসের সঙ্গে কোনও ভাবেই হাত মেলাবে না।

 মডেল বাংলা

মডেল বাংলা

গতবার গোয়া সফরে গিয়ে বাংলার একাধিক কর্মসূচি এবং উন্নয়নমূলক প্রকল্পের কথা জানিয়েছিলেন। তাঁর দ্বিতীয়বার গোয়ার সফরের আগেই সেখানকার মানুষের মন পেতে 'লক্ষ্মীর ভাণ্ডারে'র মতোই মহিলাদের হাতে মাসিক ৫০০০ টাকার 'গৃহলক্ষ্মী প্রকল্প' চালু করার কথা ঘোষণা করে তৃণমূল কংগ্রেস। এতে গোয়ার প্রায় ৩ লক্ষ পরিবার উপকৃত হবে বলে জানিয়েছে তৃণমূল কংগ্রেস। বাংলার মতো সামাজিক প্রকল্পকে সামনে রেখে ভোটে যেতে চাইছে তৃণমূল। এই নিয়ে শোরগোল পড়ে গিয়েছে গোয়া রাজ্যে।

Positive Story : অবশেষে স্বস্তি,ব্রিটেন ফেরত তরুণী ওমিক্রণ আক্রান্ত নন

English summary
Mamata Banerjee Goa visit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X