• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকারের দেওয়া মধ্যাহ্নভোজ মুখে তুললেন না কৃষকরা! হাইভোল্টেজ বৈঠকের মাঝে কী ঘটে গেল

কার্যত রণং দেহি মূর্তিতে এদিন সরকারের মুখোমুখি হয়েছেন দেশের আন্দোলনরত কৃষকরা। কেন্দ্রের আনা কৃষিবিলের বিরোধিতা সঙ্গে নিয়েই এদিন বৈঠকে বসেন কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে। কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমারের সঙ্গে এই হাইভোল্টেজ বৈঠক হয় দিল্লির বিজ্ঞান ভবনে।

ভোজ প্রত্যাখ্যান

ভোজ প্রত্যাখ্যান

এদিকে, দিল্লির বিজ্ঞান ভবনে বৈঠকের মাঝে মধ্যাহ্নভোজ পরিবেশিত হয় সমস্ত পক্ষের জন্য। আর মোদী সরকারের দেওয়া সেই মধ্যাহ্নভোজ এদিন মুখেই তুললেন না কৃষকরা। সোজাসুজি এই ভোজ প্রত্যাখ্য়ান করেন তাঁরা।

কোথা থেকে এল কৃষকদের খাবার?

কোথা থেকে এল কৃষকদের খাবার?

এদিন স্থানীয় এক গুরুদোয়ারার লাঙ্গার থেকে শেষমেশ বিজ্ঞানভবনে কৃষকদের জন্য আসে খাবার। সেই খাবারই এদিন মধ্যাহ্নভোজে মুখে তোলেন তাঁরা। এরপর কৃষক নেতাদের জন্য, চা ও বিস্কিটও সেই গুরুদোয়ারা থেকে আসে বলে খবর।

অনড় কৃষকরা

অনড় কৃষকরা

দিল্লির উপকণ্ঠে যখন হাজর হাজার কৃষক এই বৈঠকের দিকে তাকিয়ে রয়েছেন, সেখানে দাঁড়িয়ে এই গুরুত্বপূর্ণ বৈঠকে বিলাসী খাবার খেতে নারাজ ছিলেন কৃষক সংগঠনের প্রতিনিধিরা। মূলত, তাঁদের দাবি ফসলের ন্যূনতম দাম স্থির করা ও ৩ টি কৃষিবিলই তুলে নিতে হবে সরকারকে।

সোজা প্রশ্ন কৃষকদের

সোজা প্রশ্ন কৃষকদের

এদিনের সভায় কৃষকরা সাফ বার্তা রাখেন কেন্দ্রের সামনে। তাঁদের প্রশ্ন, যখন কৃষি বিল তুলে নেওয়ার দাবি জানানো হচ্ছে, তখন কেন ঘুরিয়ে তার উত্তর দিচ্ছে মোদী সরকার? কেন সোজা ভাষায় 'হ্যাঁ' বা 'না' বলা হচ্ছে না? এই প্রশ্ন রাখেন কৃষক প্রতিনিধিরা।

মাঝেরহাটে ৪ লেনের ব্রিজ উদ্বোধন মমতার! বিলম্বের জন্য দায়ী করলেন কেন্দ্রকে

English summary
Lunch served by Government declined by Farmers, then they took it from Langar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X