'হজ হাউস'-এ করা হল গেরুয়া রঙ, কোথায় হল এমন

  • Posted By:
Subscribe to Oneindia News

হজ যাত্রায় যাওয়ার সময়ে যাত্রীরা সমবেত হয়ে থাকেন হজ হাউসে। উত্তর প্রদেশের লখনউয়ের হজ হাউস এবার উঠে এল সংবাদের শিরেনামে। সবুজ সাদায় রঙ করা হজ হাউসের রঙ পাল্টে তাকে গেরুয়া রঙ করে দেয় যোগী সরকার।

'হজ হাউস'-এ করা হল গেরুয়া রঙ, কোথায় হল এমন

এদিকে, উত্তর প্রদেশ সরকারের এই পদক্ষেপ তুমুলভাবে সমালোচিত হচ্ছে বিরোধী শিবিরের তরফে। এছাড়াও বিভিন্ন মুসলিম সংগঠনের তরফে এই পদক্ষেপের বিরোধিতা করা হয়েছে। তাদের অভিযোগ, বিজেপি শাসিত যোগী আদিত্যনাথের সরকার এই পদক্ষেপ নিয়ে মুসলিম ধর্মাবলম্বীদের ধর্মীয় সংবেদনশীলতা আঘাত করছে। বিরোধীদের দাবি, যোগী আদিত্য়নাথের সরকার যবে ছেকে মসনদে এসেছে তবে থেকেই গোটা রাজ্য়ে জোর করে চলছে গৈরিকীকরণের কাজ।

শুধু হজ হাউসই নয়, বিখ্যাত বাহাদুর শাস্ত্রী ভবনেও গেরুয়া রঙ করা হয়েছে। উল্লেখ্য , আদিত্যনাথ যে চেয়ারে বসেন , তর তোয়ালের রঙও গেরুয়া। এছাড়াও রাজ্যের স্কুল পড়ুয়াদের মধ্যে যোগী সরকারের তরফে যে স্কুল ব্য়াগ দেওয়া হয়েছে, তাও গেরুয়া রঙের । সবমিলিয়ে এই আপাতত গৈরিকীকরণ নিয়ে রাদনৈতিক শোরগোলের মধ্যে রয়েছে উত্তর প্রদেশ।

English summary
The Haj House in Lucknow, used by Muslims as a transit place on their way to pilgrimage in Mecca, is now saffron in colour.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.