• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রান্নার গ্যাসের দামে ছ্যাঁকা! ভর্তুকিহীন সিলিন্ডারের মূল্য ফের বৃদ্ধি

  • |

দুর্মূল্যের বাজারে ক্রমাগত দামী হতে শুরু করেছে গ্যাসও। একদিকে যখন আনাজপাতির দাম বৃদ্ধি পেতে শুরু করেছে সেই পরিস্থিতিতে অবার দামের ছ্যাঁকা দিচ্ছে ভর্তুকিহীন রান্নার গ্যাস। একনজরে দেখা যাক কতটা বড়াল দাম।

 কত বাড়ল রান্নার গ্যাসের দাম?

কত বাড়ল রান্নার গ্যাসের দাম?

পর পর ২ সপ্তাহে ১০০ টাকা বেড়ে গিয়েছে রান্নার গ্যাসের দাম। ফলে কলকাতায় ভর্তুকিহীন এলপিজি সিলিন্ডারের দাম হল ৭২০ টাকা ৫০ পয়সা। বাণিজ্যিক ব্যবহারের ১৯ কেজি এলপিজির দাম হয়েছে ১ হাজার ৩৮৭ টাকা ৫০ পয়সা।

 কোন ক্ষেত্রে প্রভাব ফেলবে দাম বৃদ্ধি!

কোন ক্ষেত্রে প্রভাব ফেলবে দাম বৃদ্ধি!

হেঁসেলে তো দামের এই বৃদ্ধি প্রভাব ফেলবেই, তারসঙ্গে রেস্তোরাঁর খাবারেও এই গ্যাসের দামের বৃ্দ্ধি প্রভাব ফেলবে। এর আগে চলতি বছরে ১৪৯ টাকা দাম বেড়েছে রান্নার গ্যাসের। শোনা গিয়েছিল উৎসবের মরশুমে দাম কমবে। তবে উৎসবের মরশুম পার হতেই তা বাড়তে শুরু করেছে।

 দামের বৃদ্ধি ও তুলনামূলক খতিয়ান

দামের বৃদ্ধি ও তুলনামূলক খতিয়ান

১৪ কেজির সিলিন্ডারের দাম ক্রমাগত গত বছর থেকেই ধাপে ধাপ বেড়েছে। গত বছরের তুলনায় , এই বছরের ভর্তুকিযুক্ত সিলিন্ডারের দাম ৪৯৪.৩৫ টাকা থেকে ৫৯৪ টাকা হয়েছে। সূত্রের দাব, দাম বাড়িয়ে ভর্তুকির পরিমাণ কমিয়ে সরকার প্রায় ২২ হাজার কোটি টাকা সাশ্রয় করতে পারবে।

 মূল্য বৃদ্ধি

মূল্য বৃদ্ধি

একদিকে ক্রমাগত আলু থেকে পেঁয়াজের দামে আগুন! অগ্নিমূল্য বাজারেল চলতি অর্থবর্ষে প্রথম তিন মাসে ১,৯০৫ কোটি টাকা গ্যাসের জন্য ভর্তুকি দিতে হয়েছে সরকারকে। ফলে নাভিশ্বাস উঠছে মধ্যবিত্তের।

English summary
LPG GAS cylinder Price hiked by 50 rupees ,know latest update
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X