• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রান্নার গ্যাসের দাম ঘিরে সুসংবাদ! কলকাতায় এর মূল্য আজ থেকে কত দেখে নিন

  • |

১৪. ২ কিলোগ্রাম রান্নার গ্যাস সিলিন্ডারের দাম (ভর্তুকি সম্পন্ন)আজ অর্থাৎ ১ মার্চ থেকে কমে গেল। স্বভাবতই যেভাবে ক্রমাগত বিভিন্ন জিনিসের মূল্য বৃদ্ধি হচ্ছিল, তাতে এই দাম কমায় সাধারণ মানুষের কাছে খানিকটা স্বস্তির বার্তা পৌঁছল। , জানা গিয়েছে, বিভিন্ন তেলের কম্পানি রান্নার গ্যাস সিলিন্ডারে বড়সড় কাটছাট করেছে। একনজরে দেখে নিন ১ মার্চ ২০২০ সালের রান্নার গ্যাসে দাম কতটা কমল।

কত কমল ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম?

কত কমল ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম?

১৪. ২ কিলোগ্রামের রান্নার গ্যাস সিলিন্ডার যা ভর্তুকিহীন, তাতে এদিন ৫৩ টাকা দাম কমেছে। আর নতুন দামের এই হিসাব আজ থেকেই লাগু হল। অন্যদিকে, ১৯ কিলোগ্রামের কমার্সিয়াল সিলিন্ডারের দাম ৮৪.৫০ টাকা কমেছে আজ থেকে।

 ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম কলকাতায় কত হল?

ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম কলকাতায় কত হল?

ভর্তুকিহীন রান্নার গ্যাস সিলিন্ডার যার ওজন ১৪. ২ কিলোগ্রাম, তার দাম কলকাতা শহরে দাঁড়াল ৮৩৯.৫০ টাকা প্রতি সিলিন্ডার। দেশর রাজধানী দিল্লিতে হল ৮.৫. ৫০ টাকা। মুম্বইতে এই দাম সবচেয়ে কম তুলনামূলকভাবে অন্যান্য শহরের থেকে, ৭৭৬. ৫০ টাকা প্রতি সিলিন্ডারে। অন্যদিকে, চেন্নাইতে এই দাম ৮২৬ টাকা হয়েছে।

১৯ কিলোর কমার্শিয়াল সিলিন্ডারের দাম

১৯ কিলোর কমার্শিয়াল সিলিন্ডারের দাম

বড় বড় চারটি শহরে ১৯ কিলোর কমার্শিয়াল সিলিন্ডারের দাম দেশের রাজধানী দিল্লিতে ১৩৮১.৫০ টাকা দাঁড়িয়েছে। কলকাতায় তার দাম হয়েছে, ১৪৫০ টাকা। মুম্বইতে ১৩৩১ টাকা। দক্ষিণের মেট্রো শহর চেন্নইতে এই দাম সিলিন্ডার প্রতি ১৫০১.৫০ টাকা হয়েছে।

সিলিন্ডারের দাম কীভাবে

সিলিন্ডারের দাম কীভাবে

বিদেশী মুদ্রার এক্সচেঞ্জ রেটের হিসাব ও আন্তর্জাতিক বেঞ্চমার্ক দর দিয়েই এমন এলপিজি সিলিন্ডারের দাম নির্দিষ্ট করা হয়। আর যেহেতু বিষয়টি আন্তর্জাতিক দামের ওপর নির্ভর করে , তাই বিভিন্ন সময়ে এলপিজি সিলিন্ডারের দাম পাল্টে যায়।

English summary
LPG Gas cylinder price gets cheaper from March 1 .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X