India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাসের প্রথম দিনেই সুখবর, ২০০ টাকা দাম কমল রান্নার গ্যাসের

Google Oneindia Bengali News

জুলাই মাসের প্রথম দিনেই সুখবর মধ্যবিত্তের হেঁেসলে। এক ধাক্কায় প্রায় ২০০ টাকা দাম কমল রান্নার গ্যাসের। ১৯ কেজির রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ১৮২ টাকা কমানো হয়েছে। তবে ১৪ কেজির সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন হয়নি। অর্থাৎ বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমেছে অনেকটাই।

মাসের প্রথম দিনেই সুখবর, ২০০ টাকা দাম কমল রান্নার গ্যাসের

১৮৫ টাকা কমে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম হয়েছে ২১৪০ টাকা। আগে দাম ছিল ২৩২২ টাকা। বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমে যাওয়ায় উৎসবের মরশুমে হোটেল রেস্তারাঁর খাবারের দামে কিছুটা পতন হবে বলে আশা প্রকাশ করা হচ্ছে। এই নিয়ে এক মাসের মধ্যে পর পর ২ বার রান্নার গ্যাসের দাম কমল। কিছুটা হলেও সুরাহা হয়েছে মধ্য বিত্তের। বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম আকাশ ছোঁয়া হয়ে গিয়েছিল। তার জেরে রেস্তরা, হোটেলের খাবারের দামও আগুন হয়ে যায়।

তবে ১৪.২ কেজির সিলিন্ডারের দাম কমেনি। সেটা কমলে আরও কিছুটা সুরাহা হয়। কিন্তু রান্নার গ্যাসের দাম বিন্দুমাত্র কমছে না। পেট্রোল ডিজেলের অস্বাভাবিক দাম বাড়ার কারণেই রান্নার গ্যাসর দাম বাড়তে শুরু করে গোটা দেশে। পরিস্থিতি সামাল দিতে শেষে জ্বালানির উপরে শুল্ক কমানোর কথা ঘোষণা করে মোদী সরকার। তারপরে একাধিক রাজ্য সরকার ভ্যাট কমানোয় অনেকটাই কমেছে জ্বালানি তেলের দাম। তার জেরেই রান্নার গ্যাসের দামেও পতন দেখা গিয়েছে।

কলকাতায় বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমে হয়েছে ২১৪০ টাকা। তবে ১৪ কেজির রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম অপরিবর্তিত রয়েছে। ১৪ কেজির রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ১০২৯ টাকাই রাখা হয়েছে। গত বছর থেকে লাগাতার ১৪ কেিজর রান্নার গ্যাসের দাম বাড়তে শুরু করেছিল। ১০০০ টাকায় পৌঁছে গিয়েছিল রান্নার গ্যাসের দাম। সেই দাম এখনও কমেনি। মধ্য বিত্তের হেঁসেলে আগুন।

English summary
LPG Cylinder price reduced almost Rs.200
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X