India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের বাড়ল রান্নার গ্যাসের দাম, এক ধাক্কায় ২৬৬ টাকা বৃদ্ধি

Google Oneindia Bengali News

আরও বাড়ল রান্নার গ্যাসের দাম। এক ধাক্কায় ২৬৬ টাকা বেড়েছে রান্নার গ্যাসের দাম। যদিও এটা বাণিজ্যিক রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বেড়েছে। কিন্তু তাতেও বড় প্রভাব পড়বে মধ্যবিত্তের জীবনযাত্রায়। কারণ উৎসবের মরশুমে মানুষ বাইরে খাওয়া দাওয়া করেন। রান্নার গ্যাসের দাম বাড়লে রেস্তরাঁর খাবারের দাম বাড়বে তাতে প্রভাব পড়বে মানুষের জীবনে।

ফের দাম বাড়ল রান্নার গ্যাসের

ফের দাম বাড়ল রান্নার গ্যাসের

উৎসবের মুখে রান্নার গ্যাসের দাম বাড়ল। বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের দাম বাড়ল এক ধাক্কায় ২৬৬ টাকা। ১৯ কেজির রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম বেড়ে হয়ে গেল ২০০০.৫০ টাকা। একেবারে উৎসবের মুখে সাধারণ মানুষের আনন্দে যাকে বলে কোপ পড়ল। বাণিজ্যির রান্নার গ্যাসের দাম বৃদ্ধির কারণে দাম বাড়বে রেস্তরাঁর খাবারের। আজকের আগে পর্যন্ত বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম ছিল ১৭৩৪ টাকা। অক্টোবর বাসের প্রথমেই বেড়েছিল বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম।

কোথায় কত দাম

কোথায় কত দাম

বাণিজ্যির রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে সবচেয়ে বেশি প্রভাব পড়েছে দিল্লিতে। কারণ সেখানে রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় ২০০০.৫০ টাকা হয়ে গিয়েছে। গতকাল পর্যন্ত দিল্লিতে বাণিজ্যিক রান্নার গ্যাসের সাম ছিল ১৭৩৪ টাকা। ১ অক্টোবর রান্নার গ্যাসের যে দাম বেড়েছিল তাতে কলকাতায় বাণিজ্যিক সিলিন্ডারের দাম হয়েছিল ১৬৮৫ টাকা। সেটা বেড়ে হয়ে গিয়েছে ১৮০৫ টাকা। প্রায় ২০০০-র কাছে পৌঁছে গিয়েছে রান্নার গ্যাসের দাম। সামনেই ভাইফোঁটা। হঠাৎ করে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম বৃদ্ধিতে অনেকটাই বাড়ল। মুম্বইয়ে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম বেড়ে হয়েছে ১৬৮৫ টাকা আর চেন্নাইয়ে বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১৮৬৭ টাকা।

পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি

পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধি

আজও পেট্রোল ডিজেলের দাম বেড়েছে। কলকাতায় পেট্রোলের দাম ১১০ টাকা ছাড়িয়ে গিয়েছে। ডিজেলের দামও ১০০ টাকা পার করে িগয়েছে। গত এক সপ্তাহ ধরে পর পর পেট্রোল-ডিজেেলর দাম বেড়ে চলেছে। পেট্রোলের দাম বড়েছে ৩৪ পয়সা আর ডিজেলের দাম বেড়েছে ৩৭ পয়সা। দেশের সব শহরেই পেট্রোলের দাম ১০০ টাকা পেরিয়ে এখন ১২০ টাকার দিকে দৌড়চ্ছে। আন্তর্জাতিক হাজারে তেলের দাম বৃদ্ধির জন্যই এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে দাবি তেল কোম্পানিদের।

বিরোধীদের তীব্র নিশানা

বিরোধীদের তীব্র নিশানা

পেট্রোল-ডিজলের দাম বৃদ্ধির কারণে মোদী সরকারকে তীব্র নিশানা করেছে বিরোধীরা। গোয়া সফরে গিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী তীব্র আক্রমণ করেছে মোদী সরকারকে। তিনি অভিযোগ করেছেন ইউপিএ সরকারের আমলে আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম অনেকটাই বেশি ছিল। তারপরেও দেশে তেলের দাম বাড়েনি। কিন্তু মোদী সরকারের আমলে আন্তর্জািতক বাজারে তেলের দাম বাড়লেও তেমন পরিস্থিতি তৈরি হয়নি যে এভাবে দাম বাড়াতে হবে।

English summary
LPG Cylinder price hike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X