• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শক্তি হারিয়ে ঝাড়খণ্ডের ওপরে অবস্থান, 'ভিলেন' রূপে ইয়াসের প্রভাব বাংলা জুড়েই

এখনও ঝাড়খণ্ডের (jharkhand) ওপরেই অবস্থান করতে ঘূর্ণিঝড় ইয়াস (cyclone yaas)। তবে তা শক্তি হারিয়ে এখন গভীর নিম্নচাপে (deep depression) পরিণত হয়েছে। যা ক্রমেই উত্তর দিকে এগিয়ে যাবে এবং আরও দুর্বল হয়ে আগামী ১২ ঘন্টায় নিম্নচাপে পরিণত হবে। তবে এর প্রভাবে সমগ্র পশ্চিমবঙ্গ জুড়েই কোথাও ভারী থেকে অতিভারী, আবার কোথাও ভারী বৃষ্টি হতে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

ইয়াসের অবস্থান

ইয়াসের অবস্থান

আবহাওয়া দফতরের তরফে বেলা আড়াইটের সময় দেওয়া বার্তায় জানানো হয়েছে সকাল ১১.৩০-এর সময় দক্ষিণ ঝাড়খণ্ডের ওপরে গভীর নিম্নচাপ হিসেবে অবস্থানের পর উত্তর দিকে অগ্রসর হয়েছে। শেষ ছয় ঘন্টায় ঘূর্ণিঝড়ের বেগ ছিল ৯ কিমি করে। সেটি ইতিমধ্যেই নিম্নচাপের রূপ নিয়েছে। দুপুরে তার অবস্থান ছিল ২৩.২ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৫.৫ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ। রাঁচি আর জামশেদপুর থেকে অবস্থান ছিল যথাক্রমে ২০ কিমি পূর্ব এবং ৯৫ কিমি দক্ষিণ পশ্চিমে।

ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা

ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা

ঝাড়খণ্ডের ওপরে ইয়াস শক্তি হারিয়ে অবস্থান করলেও এর প্রভাবে পশ্চিমবঙ্গ জুড়েই ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফে। বলা হয়েছে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে বীরভূম, পশ্চিম বর্ধমান, দার্জিলিং এবং কালিম্পং-এ। ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, নদিয়া, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, পুরুলিয়া, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায়।

ঝড়ের জন্য কমলা সতর্কবার্তা

ঝড়ের জন্য কমলা সতর্কবার্তা

ঝাড়খণ্ড এবং সংলগ্ন ওড়িশার উত্তের জেলাগুলি এবং পশ্চিমবঙ্গের বিভিন্ন জেনায় এজিন ঘন্টায় ৫০-৬০ কিমি বেগে সর্বোচ্চ ৭০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। তারপর থেকে তা কমতে থাকবে।

মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা

মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা

পশ্চিমবঙ্গ এবং ওড়িশা উপকূলের মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তায় বলা হয়েছে ২৭ মে মধ্যরাত পর্যন্ত তাঁরা যেন সমুদ্রে মাছ ধরতে না যান।

চুঁচুড়া-হালিশহরের পরে এবার টর্নেডো অশোকনগরে, মুহূর্তে টিভি-ফ্রিজ পড়ল ঘরের পিছনের ডোবায়চুঁচুড়া-হালিশহরের পরে এবার টর্নেডো অশোকনগরে, মুহূর্তে টিভি-ফ্রিজ পড়ল ঘরের পিছনের ডোবায়

English summary
Losing strength Cyclone Yaas creates deep depression over South Jharkhand and neighbourhood
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X