• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০১৯ লোকসভা ভোটগ্রহণ পর্বের প্রথম এক ঘণ্টার ভোটে অবাক করল উত্তরাখণ্ড!

প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের সঙ্গে বিজেপির হাড্ডাহাড্ডি লড়াই ঘিরে রাজনীতির পারদ ক্রমেই চড়ছে উত্তরাখণ্ডে। সপ্তদশ লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ পর্বে ভোটের হারের শতাংশ রীতিমত তাক লাগিয়ে দিয়েছে এই পাহাড়ি রাজ্য। এদিন ভোটগ্রহণ পর্ব শুরুর সঙ্গে সঙ্গেই প্রথম এক ঘণ্টার মধ্যে সেখানে ভোট পড়ে গিয়েছে ১০ শতাংশ। যা রীতিমত তাক লাগানোর মতো ঘটনা!

লোকসভা ভোটগ্রহণ পর্বের প্রথম এক ঘণ্টার ভোটে অবাক করল উত্তরাখণ্ড!

এদিন দেশের ২০ টি রাজ্যের ৯১ টি আসনে শুরু হয়েছে ভোটগ্রহণ পর্ব। সকাল সাতটা থেকে ৫ পর্যন্ত চলবে ভোটগ্রহণের পর্ব। তবে ভোট শুরুর প্রথম এক ঘণ্টাতেই যেভাবে উত্তরাখণ্ড চমক দিয়েছেতাতে এখানে ভোটের হারের শতাংশ চমক দিতে পারে বলে মনে করা হচ্ছে। সকাল থেকেই এখানে বিভিন্ন বুথে ভোটারদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

[আরও পড়ুন:প্রথমদফা ভোটের শুরুতেই রাজনৈতিক উত্তাপ চরমে! গ্রেফতার খোদ প্রার্থীই ]

উল্লেখ্য, বিজেপির শাসনাধীন উত্তরাখণ্ডে ভোটগ্রহণ পর্ব ঘিরে ব্যাপক ব্যবস্থা নেওয়া হয়েছে। গোটা রাজ্যে ১১,২২৯ টি ভোটিং বুথ রয়েছে। ৬৯৭ টি তার মধ্যে স্পর্শকাতর ও ৬৫৬ চটি বুথ অতিস্পর্শকাতর বলে জানিয়েছে নির্বাচন কমিশন। এরকম এক পরিস্থিতিতে সকালের প্রথম এক ঘণ্টায় রেকর্ড ভোটগ্রহণ নিঃসন্দেহে প্রাসঙ্গিক।

[আরও পড়ুন:'রণক্ষেত্র' কোচবিহার! সকাল থেকেই টক্কর বিজেপির, ইভিএম-চক্রান্তের অভিযোগ তৃণমূলের]

[আরও পড়ুন:লোকসভা নির্বাচনের অতীত থেকে বর্তমান, শাসক থেকে বিরোধী, সব তথ্য জানতে ক্লিক করুন এখানে]

English summary
All arrangements have been completed in advance for a "fair and free" election using EVMs with 137 per cent VVPATs (37 per cent reserved), said Saujanya.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X