• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌পঙ্গপালের হামলার আশঙ্কা, উচ্চ সতর্কতা জারি ঝাড়খণ্ডে

রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ ও মহারাষ্ট্রের পর এবার ঝাড়খণ্ডে পঙ্গপালের সতর্কতা জারি করা হল। ঝাড়খণ্ডের কৃষি মন্ত্রী বাদল পত্রলেখা মঙ্গলবার জানিয়েছেন যে রাজ্যের সীমান্তের জেলাগুলিতে পঙ্গপালের সম্ভাব্য হামলা হতে পারে এবং তার জন্য উচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

‌পঙ্গপালের হামলার আশঙ্কা, উচ্চ সতর্কতা জারি ঝাড়খণ্ডে

মন্ত্রী বলেন, '‌ঝাড়খণ্ড এই হামলার জন্য প্রস্তুত হচ্ছে। অন্য রাজ্যগুলি যেখানে পঙ্গপালের হামলায় ক্ষতিগ্রস্ত এ রাজ্যেও যাতে তা হয় সেই জন্য সীমান্তের জেলাগুলিতে উচ্চ সতর্কতা জারি করেছে। ত্রি–স্তর ক্ষমতাযুক্ত কমিচি গঠন করা হয়েছে। কিন্তু তার আগে আমাদের বিজ্ঞানী ও এনডিআরএফকে সতর্ক করে দেওয়া হয়েছে।’‌ কৃষিমন্ত্রী জানিয়েছেন এ রাজ্যে পঙ্গপালের হামলার আশঙ্কা খুবই ক্ষীণ।

তবে মন্ত্রী এর পাশাপাশি এও বলেন, '‌কিন্তু যদি সীমান্তবর্তী জেলায় হামলা করে, আমরা প্রস্তুত রয়েছি। এই হামলা থেকে রাজ্যকে সুরক্ষা দিতে আমরা অবশ্যই সফল হব। এ নিয়ে বৈঠক সহ অন্য সতর্কতামূলক ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে।’‌ প্রসঙ্গত, পঙ্গপালের ঝাঁক পাকিস্তান থেকেরাজস্থান, পাঞ্জাব, হরিয়ানা ও মধ্যপ্রদেশে প্রবেশ করে এবং তুলা সহ বিভিন্ন ফসল ও সবজি নষ্ট করে দেয়। মন্ত্রী আরও জানিয়েছেন যে পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফিরিয়ে আনার কাজ চলবে।

মোদীতেই ভরসা রাখছেন বাংলা, সমীক্ষায় ইঙ্গিত তেমনি

কাশ্মীরে তৎপরতা তুঙ্গে, জঙ্গিদের নজরে দিল্লি! হাই অ্যালার্ট জারি রাজধানীতে

English summary
After Rajasthan, Madhya Pradesh, Uttar Pradesh and Maharashtra, locust warnings have been issued in Jharkhand.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X