• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংক্রমণ বৃদ্ধির জের, লকডাউনের মেয়াদ বাড়ল মহারাষ্ট্রের অমরাবতী ও অচলপুরে

মহারাষ্ট্রে দ্রুত গতিতে করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে অমরাবতী জেলার কালেক্টর অমরাবতী ও অচলপুরের লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৮ মার্চ করে দিলেন। এছাড়াও কনটেইনমেন্ট জোন হিসাবে ঘোষণা করা হল অঞ্জনগাঁও সুরজি গ্রামকে।

লকডাউনের মেয়াদ বাড়ল মহারাষ্ট্রের অমরাবতী ও অচলপুরে

প্রচুর সংখ্যায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় ২১ ফেব্রুয়ারি থেকে সাতদিনের জন্য সম্পূর্ণভাবে লকডাউন ঘোষণা করা হয় অমরাবতী শহর ও অচলপুর টাউনে। সেই লকডাউনের মেয়াদ বাড়ানো হল শনিবার। অন্যদিকে, মহারাষ্ট্রের ৩৬টি জেলার মধ্যে ২৮টি জেলায় দৈনিক করোনা ভাইরাস তীব্রভাবে মাথা চাড়া দিয়ে দেখা দিয়েছে। শুধু তাই নয়, গত ১০দিনে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ২১টি জেলাতেও। লাটুর, হিঙ্গোলি, পারবানি এবং নান্দেদের মতো মারাঠা প্রদেশে বৃহৎ সংখ্যায় সক্রিয় করোনা কেস ধরা পড়েছে। সাম্প্রতিক এই ঘটনায় মহারাষ্ট্র সরকারের চিন্তা দ্বিগুণ বেড়ে গিয়েছে।

জেলার পাশাপাশি শুক্রবার মুম্বইতে কোভিড–১৯–এর সংখ্যা ১,০৩৪ থেকে বেড়ে ৩,২৩,৮৭৭–তে গিয়ে পৌঁছেছে। এদিন তিনজনের মৃত্যু নিয়ে মৃতের সংখ্যা ১১,৪৬১ বলে জানানো হয়েছে সরকারিভাবে। বাণিজ্য নগরী মুম্বইতে টানা তিনদিন করোনা কেস হাজারের ওপর। রাজ্যের বিভিন্ন জেলায় আংশিক লকডাউন বা কড়া বিধি নিষেধ আরোপ করা হয়েছে।

লকডাউন উঠে যাওয়ার পর থেকেই মহারাষ্ট্রের বহু জায়গায় নিষেধাজ্ঞা শিথিল হতে শুরু করে। মহারাষ্ট্রবাসীকে কোভিড–১৯–এর সঠিক বিধি পালন করার জন্য বলা হয়েছে অথবা সরকার লকডাউন কার্যকর করবে।

English summary
Lockdown extended in Amravati and Achalpur in Maharashtra due to coronavirus outbreak
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X