• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ, ছুটির দিনে উত্তরপ্রদেশে জারি পূর্ণ লকডাউন, ‌নৈশ কার্ফুর সময় বদল

করোনা কেস বৃদ্ধির জেরে উত্তরপ্রদেশ সরকার শুক্রবার লকডাউন কার্যকর করার কথা ঘোষণা করেছে। রবিবার এ রাজ্যের সমস্তজেলায় লকডাউন থাকবে বলে জানানো হয়েছে। এর পাশাপাশি যাঁরা মাস্ক পরবেন না তাঁদের ১০০০ টাকা করে জরিমানা করা হবে।

রবিবার লকডাউন

রবিবার লকডাউন

দেশের ১০টি রাজ্যের মধ্যে উত্তরপ্রদেশ একটি রাজ্য যেখানে দৈনিক নতুন কোভিড সংক্রমণ বেড়েই চলেছে এবং তা এখন ৭৯.‌‌১০ শতাংশে গিয়ে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার এ রাজ্যে নতুন করোনা কেস সনাক্ত হয়েছে ২২,৪৩৯টি। ২০২০ সালে মহামারির পর এটাই দৈনিক সর্বোচ্চ কোভিড কেস বলে রিপোর্ট হয়েছে।

নৈশ কার্ফউর সময় বদল

নৈশ কার্ফউর সময় বদল

বৃহস্পতিবার ক্রমে রাজ্যে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় দশ জেলার নৈশ কার্ফুর সময় সংশোধন করে প্রশাসন। এই কার্ফু এখন রাত ৮টা থেকে সকাল সাতটা পর্যন্ত কার্যকর থাকবে। যা আগে ছিল রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত। বর্তমানে নৈশ কার্ফু জারি রয়েছে লখনউ, কানপুর, গৌতম বুদ্ধ নগর, প্রয়াগরাজ, বারাণসী, গাজিয়াবাদ, মিরুট, গোরক্ষপুর, শ্রবস্তী ও মোরাদাবাদে।

 সব স্কুল বন্ধ ১৫ মে পর্যন্ত

সব স্কুল বন্ধ ১৫ মে পর্যন্ত

উত্তরপ্রদেশ সরকার ১৫ মে পর্যন্ত সব স্কুল বন্ধ করে রাখার নির্দেশ দিয়েছে এবং বোর্ড পরীক্ষা পিছিয়ে দিয়েছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ তাঁর বাসভবন থেকে এক ভার্চুয়াল বৈঠকে সিদ্ধান্ত নেন যে কোনও হাসপাতাল কোভিড-১৯ রোগীকে ভর্তি না নিলে সেই হাসপাতালের বিরুদ্ধে মামলা করা হবে।

আদিত্যনাথ করোনায় আক্রান্ত

আদিত্যনাথ করোনায় আক্রান্ত

এ সপ্তাহে গোড়াতেই রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ করোনা ভাইরাসে আক্রান্ত হন। তাঁর অবস্থার যদি অবনতি হয় তবে তাঁকে সঞ্জয় গান্ধী পোস্টগ্র‌্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সে ভর্তি করা হবে। তিনি ভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়া সত্ত্বেও করোনায় আক্রান্ত হন।

যোগীর পর করোনা আক্রান্ত কর্ণাটকের মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা

যোগী আদিত্যনাথ
Know all about
যোগী আদিত্যনাথ

English summary
Lockdown in all districts of Uttar Pradesh on Sunday to curb coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X