• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌অন্যান্য দেশের তুলনায় ভারতে সঠিক সময়ে লকডাউন হয়েছে:‌ হর্ষ বর্ধন

দেশে বেড়েই চলেছে করোনা সংক্রমণ। কিন্তু তা সত্ত্বেও কেন্দ্র সরকারের মুখে শোনা গেল আশার বাণি। রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন যে ভারতে সঠিক সময়ে লকডাউন কার্যকর করা হয়েছে। বর্তমানে ভারতে এক লক্ষেরও বেশি করোনা সংক্রমণ সনাক্ত হয়েছে বলে জানা গিয়েছে।

‌অন্যান্য দেশের তুলনায় ভারতে সঠিক সময়ে লকডাউন হয়েছে:‌ হর্ষ বর্ধন

স্বাস্থ্য মন্ত্রী জানিয়েছেন যে অন্য উন্নয়নশীল দেশগুলি লকডাউনের সিদ্ধান্ত নিতে বহু দিন নষ্ট করেছে। কিছু দেশে যখন পরিস্থিতি হাতের বাইরে চলে গিয়েছে তখন তারা লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে এবং কিছু কিছু দেশে আংশিক লকডাউন হয়েছে। হর্ষ বর্ধন এদিন এও জানান যে দেশে করোনা সংক্রমণের হার লকডাউনের আগে ৩.‌৪দিনে দ্বিগুণ হত এখন ১৩ দিনের বেশি সময় পর তা দ্বিগুণ হয়।

লকডাউন এবং তার নির্দেশিকাগুলি হল করোনার সামাজিক প্রতিষেধক। এর আগেও হর্ষ বর্ধন জানিয়েছিলেন দেশে করোনা পরিস্থিতির দিন দিন উন্নতি হচ্ছে। তবে, যে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে পরিস্থিতি এখনও উদ্বেগের সেখানে নজরদারি এবং পরীক্ষা বাড়ানোর কথা বলেন তিনি। চতুর্থ মেয়াদের লকডাউনে অনেককিছুই শিথিল করা হয়েছে। ট্রেন ও বিমান পরিষেবাও শুরু করে দেওয়া হবে শীঘ্রই।

রাজ্যের মুখ্যমন্ত্রী গিরগিটির মতন রঙ বদলান : অর্জুন সিং

করোনার সঙ্গে লড়াই, দেশের ১০টি হটস্পট এলাকায় সেরোসার্ভে করবে কেন্দ্র

English summary
On Sunday, Union Health Minister Harsh Vardhan said the lockdown had been implemented in India at the right time. At present, more than one lakh corona infections have been detected in India.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X