• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন এফেক্ট! দেশের ৪ কোটি মানুষের হাতে মোবাইল থাকবে না, বলছে রিপোর্ট

দেড়মাস হতে চলল করোনা লকডাউন চলছে গোটা দেশে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দোকান ছাড়া আর কোনও কিছুই খোলা নেই। এই পরিস্থিতিতে উদ্বেগ জনক রিপোর্ট দিয়েছে ইন্ডিয়া সেলুলার অ্যান্ড ইলেকট্রনিকস অ্যাসোসিয়েশন বা আইসিইএ। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে মোবাইল বিক্রি চালু না করলে মে মাসের মধ্যে গোটা দেশে ৪ কোটি মানুষকে মোবাইল ফোন ছাড়াই থাকতে হবে।

লকডাউন সংকট

লকডাউন সংকট

গোটা দেশে করোনা ভাইরাসের কারণে লকডাউন ঘোষণা করা হয়েছে। ৩ মে পর্যন্ত এই লকডাউন বহাল থাকলেও তা বাড়তে পারে তাতে কোনও সন্দেহ নেই। এই পরিস্থিতিতে নিত্যপ্রয়োজনীয় সামগ্রি ছাড়া কোনও কিছুই পাওয়া যাচ্ছে না। একাধিক জায়গায় নিত্য প্রয়োজনীয় জিনিসেরও সংকট ৈতরি হয়েছে। মোবাইল ফোন সহ অন্যান্য ইলেকট্রনিক সামগ্রি বিক্রি করা হবে না বলে জানানো হয়েছে। এতে সংকট বাড়বে বলে মনে করছে আইসিইএ।

মোবাইল সংকট

মোবাইল সংকট

মোবাইল বিক্রির অনুমতি না দিলে মে মাসের মধ্যে ৪ কোটি দেশবাসীর কাছে কোনও মোবাইল ফোন থাকবে না বলে জানিয়েছেন আইসিইএ। অ্যাপেল, শাওমি, ফক্সকন সহ একাধিক মোবাইল প্রস্তুতকারী সংস্থা জানিয়েছে মাসে আড়াই কোটি মোবাইল ফোন বিক্রি হয় তাঁদের। তারমধ্যে মোবাইল বদল, ভাঙা মোবাইল বদল থেকে শুরু করে। এই নিয়ে মাসে ৮৫ কোটি টাকার মোবাইল বিক্রি হয়ে থাকে। কিন্তু তার কোনওটাই এখন সম্ভব হচ্ছে না। তার উপরে অনলাইনে কাজ বাড়ছে। আরও বেশি করে মোবাইল প্রয়োজন এই মুহূর্তে। ইন্টারনেটে বেশি ব্যবহারের ফলে মোবাইল খারাপ হওয়ার সম্ভাবনা বেশি। কিন্তু তারা কেই মোবাইল বদল করতে পারবেন না ফলে মোবাইল ছাড়াই থাকতে হবে তাঁদের।

কেন্দ্রের কাছে অনুরোধ

কেন্দ্রের কাছে অনুরোধ

ইতিমধ্যেই মোবাইল ফোন বিক্রিকে জরুরি পরিষেবার আওতাভুক্ত করার অনুরোধ জানিয়েছে সংস্থাগুলি। কিন্তু এখনও পর্যন্ত তা কার্যকর করা হয়নি। যদিএ শনিবার থেকে একাধিক োকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। তাতে মোবাইল ফোন রিচার্জের দোকান খোলারও অনুমতি দেওয়া হয়েছে। তবে মোবাইল বিক্রি নিয়ে েখনও কোনও নির্দেশিকা জারি হয়নি।

English summary
Lockdown effect may put 4 crore users without mobile phone
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X