• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আর্থিক প্যাকেজ ঘোষণার পরের দিনই মর্মান্তিক ছবি মোদীর কেন্দ্রে, খিদের জ্বালায় গাছ খেল শিশুরা

গোটা দেশে লকডাউন পরিস্থিতি মোকাবিলায় ১৭০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজ ঘোষণা করেছে মোদী সরকার। যার সিংহভাগ জুড়ে রয়েছে গরিব মানুষের অন্নের সংস্থান। সেই আর্থিক প্যাকেজ ঘোষণার পরের দিনই মোদীর কেন্দ্র বারাণসীর একটি গ্রামে দেখা গেল মর্মান্তিক ছবি। খিদের জ্বালায় পেট ভরাতে গাছ খাচ্ছে ছোট ছোট শিশুরা।

খিদের জ্বালায় গাছ খাচ্ছে িশশুরা

খিদের জ্বালায় গাছ খাচ্ছে িশশুরা

গোটা দেশে লকডাউন চলছে। কাজ নেই খেটে খাওয়া দিন আনা দিন খাওয়া মানুষদের। সন্তানদের মুখে দুমুঠো অন্ন তুেল দিতে পারছেন না তাঁরা। খিদের জ্বালা মেটাতে একরত্তি শিশুগুলো গাছ বেছে খেতে শুরু করেছে। বারাণসীর কোইরিপুর গ্রামে মুসাহার সম্প্রদায়ের ৬ শিশুর গাছ খাওয়ার সেই ছবি ভাইরাস হয় সোশ্যাল মিিডয়ায়।

ছুটে গেলেন আধিকারিকরা

ছুটে গেলেন আধিকারিকরা

সোশ্যাল মিডিয়ায় শিশুদের গাছ খাওয়ার সেই ভিডিও এবং ছবি ভাইরাল হতেই ছুটে যান জেলা প্রশাসনের আধিকারিকরা। জেলা শাসক জানিয়েছেন গাছটি আসলে এক প্রকার ডালের। সেখান থেকে ডাল বেছে খাচ্ছিল শিশুগুলি। অভুক্ত ছিল না তারা। পরিবারের রেশন কার্ডও রয়েছে। সেই রেশন কার্ড থেকে চাল-ডাল-আটাও পেয়েছে তারা। সরকার ঘোিষত ৩ মাসের বিনামূল্যে চাল-চাল-আটও পৌঁছে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা শাসক। পঞ্চায়েত থেকেও তাঁদের ১০ কেজি চাল, তেল, আলু সহ একাধিক খাবার দেওয়া হয়েছে।

গরিবদের জন্য ফিনান্সিয়াল প্যাকেজ

গরিবদের জন্য ফিনান্সিয়াল প্যাকেজ

গতকালই মোদী সরকার গবিরদের জন্য তিন মাস বিনামূল্যে ৫ কেজি চাল, ৫ কেজি আটা এবং ১ কেজি ডাল দেওয়ার কথা ঘোষণা করেছে। এছাড়া উজ্জলা যোজনায় বিনা মূল্যে তিন মাস রান্নার গ্যাস দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে। কাজেই দেশের কোন মানুষ যাতে অভুক্ত না থাকেন তার ব্যবস্থা করেছে মোদী সরকার।

English summary
Lockdown effect! Childrens from Varanasi village eat plants
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X