• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ছে করোনার চোখরাঙানি, ফের কড়া লকডাউনের পথে হাঁটছে কেরল

  • |
Google Oneindia Bengali News

গোটা দেশের পাশাপাশি দক্ষিণ ভারতেও বেড়ে চলেছে করোনার প্রকোপ। করোনার বাড়বাড়ন্ত ঠেকাতে ইতিমধ্যেই একাধিক রাজ্য পূর্ণ তো বাংলার মতো কোনও রাজ্য আবার আংশিক লকডাউনের পথে হেঁটেছে। এমতাবস্থায় এবার সেই মারণ ভাইরাসের চোখ রাঙানি ঠেকাতেই কড়া লকডাউনের পথখে হাঁটার সিদ্ধান্ত নিল কেরল সরকার। সম্প্রতি এই ঘোষণা করেছেন কেরলের নবনির্বাচিত মু্খ্যমন্ত্রী পিনরাই বিজয়ন। আগামী ৮ মে থেকে ১৬ মে পর্যন্ত এই লকডাউন চলবে বলে সরকারের তরফে নির্দেশিকায় জারি করা হয়েছে।

বাড়ছে করোনার চোখরাঙানি, ফের কড়া লকডাউনের পথে হাঁটছে কেরল

এদিতে গত ২৪ ঘণ্টায় ফের গোটা দেশজুড়ে অনেকটাই বেড়েছে করোনা সংক্রমণ। আক্রান্ত হয়েছে ৪ লক্ষ ১২ হাজারের বেশি মানুষ। যা গত বছর থেকে করোনা মহামারী শুরুর পর থেকে এখনও পর্যন্ত সর্বাকালীন রেকর্ড। এদিকে গত ২৪ ঘণ্টায় বাম শাসিত কেরলে করোনার কবলে পড়েছেন প্রায় ৪১ হাজাকেক বেশি মানুষ। স্বাস্থ্য মন্ত্রকের বিবৃতি অনুযায়ী সংখ্যাটা ৪১ হাজার ৯৫৩। মারা গিয়েছেন ৫৮ জন। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৭ লক্ষ ৪৪ হাজারের গণ্ডি। সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৭৫ হাজারের গণ্ডি পার করেছে। আর তাতেই নতুন করে বাড়ছে উদ্বেগ।

লাখ খানেক টাকায় বিকোচ্ছে হাসপাতালের বেড! বিজেপি শাসিত রাজ্যে সরগরম গেরুয়া রাজনীতি লাখ খানেক টাকায় বিকোচ্ছে হাসপাতালের বেড! বিজেপি শাসিত রাজ্যে সরগরম গেরুয়া রাজনীতি

ইতিমধ্যেই রাজ্যে লকডাউনের কথা ঘোষণা করে টুইট করা হয়েছে কেরলের মুখ্যমন্ত্রীর অফিসের তরফেও। ৮ মে সকাল ৬টা থেকে লকডাউন শুরু হবে বলেও ওই পোস্টে স্পষ্ট ভাষায় জানানো হয়েছে। অন্যদিকে করোনা মোকাবলিয়া জেলা স্তরে ও পুরসভাগুলিকে বিশেষ নির্দেশও দিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন। এমনকী প্রতিটা পুরসভায় ওয়ার্ড স্তরে কমিটি গঠনেরও নির্দেশ দেওয়া হয়েছে।

Covid 19 Update : বীরভূম : গত ২৪ ঘণ্টায় বীরভূমে করোনা আক্রান্ত ৭২২

English summary
lockdown began on may 8 16 to prevent the spread of the coronavirus in kerala
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X