• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন৪.০: করোনা পরিস্থিতিতে চরম সিদ্ধান্ত, আগামী ৩ মাসের জন্য জারি হল ১৪৪ ধারা

করোনা পরিস্থিতির কারণে গোটা দেশে লকডাউন বাড়ানো হয়েছে ৩১ মে পর্যন্ত। কিন্তু ছত্তিশগড় সরকার সেই লকডাউনের পরেও আগামী ৩ মাস গোটা রাজ্যে ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নিয়েছে। করোনা সংক্রমণ রুখতেই কঠোর এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। কোন এলাকা কী জোন হিসেবে চিহ্নিত করা হবে তার সিদ্ধান্ত রাজ্য সরকারগুলির উপরেই ছেড়েছে কেন্দ্র। একই সঙ্গে ১৪৪ ধারা জারির বিষয়েও ছাড় দেওয়া হয়েছে।

৩ মাসের জন্য ১৪৪ ধারা জারি

৩ মাসের জন্য ১৪৪ ধারা জারি

কেন্দ্রের দেওয়া ছাড়ের পরেই ছত্তিশগড় সরকার আগামী ৩ মাস গোটা রাজ্যের সব জেলায় ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নিেয়ছে। এতে সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাবে বলে মনে করা হচ্ছে। ২৮ জেলার কালেক্টরদের কাছ থেকে তথ্য পাওয়ার পরেই এই চরম সিদ্ধান্ত নিয়েছে ছত্তিশগড় সরকার। যার জেরে আগামী িতন মাস রাজ্যের কোনও এলাকাতেই চার জনের বেশি একজায়গায় কাউকে থাকতে দেওয়া যাবে না। আগামী ১৬ অগস্ট পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে।

লকডাউন বৃদ্ধি

লকডাউন বৃদ্ধি

গোটা দেশে করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে করোনা লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৩১ মে পর্যন্ত চলবে চতুর্থ দফার লকডাউন। তবে বেশ কিছু জিনিসে ছাড় দেওয়া হয়েছে এই চতুর্থ দফার লকডাউনে। আন্তঃরাজ্য বাস পরিষেবায় ছাড় দেওয়া হয়েছে। যদিও সেটা রাজ্যের অনুমতি সাপেক্ষ বলে জানানো হয়েছে।

ছত্তিশগড়ে করোনা সংক্রমণ

ছত্তিশগড়ে করোনা সংক্রমণ

গোটা দেশের সঙ্গে ছত্তিশগড়েও বাড়ছে করোনা সংক্রমণ। রবিবার পর্যন্ত নতুন করে ২৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এই রাজ্যে। সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৫৯ জন। অন্যান্য রাজ্যের তুলনায় অপেক্ষা কৃত কম সংক্রমণ হয়েছে ছত্তিশগড়ে। তবুও ঝুঁকি নিতে চাইছেন না ছত্তিশগড় সরকার।

করোনা সংক্রমণ বাড়ছে

করোনা সংক্রমণ বাড়ছে

গত ২৪ ঘণ্টায় গোটা দেশে সর্বাধিক করোনা সংক্রমণ হয়েছে। ৫২০০ জন নতুন করে করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন। মারা গিয়েছেন ৩০২৯ জন। পরিস্থিতিত অত্যন্ত সংকটজনক জায়গায় চলে যাচ্ছে।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - দক্ষিণ ২৪ পরগণা - ফের করোনায় আক্রান্ত মহিলা

আশা জাগিয়েও ব্যর্থ মোদীর আর্থিক প্যাকেজ! বড় ধস শেয়ার বাজারে, ক্ষতির মুখে ব্যাঙ্কগুলি

English summary
Lockdown 4.0 Chhattisgarh government issued 144 in all district for 3 month to curb coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X