• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অযোধ্যার রামমন্দির শিলান্যাসে মোদীর পাশে থাকবেন আডবাণীও? জল্পনা তুঙ্গে

করোনা সংক্রমণের মাঝেই রাম মন্দির নির্মাণে ভূমিপূজার জন্য আগামী ৫ অগাস্ট অযোধ্যা সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এখনও সরকারি ঘোষণা না হলেও মোদীর এই সফর প্রায় নিশঅচিত। এদিকে প্রথমে মনে করা হয়েছিল যে লালকৃষ্ণ আডবাণীকে এই অনুষ্ঠানে ব্রাত্য রাখা হতে পারে রাজনৈতিক কারণে। তবে শেষ পর্যন্ত মোদীর সঙ্গে তাঁকেও অযোধ্যায় দেখআ যাবে বলে সূত্র মারফত খবর মিলছে।

রামমন্দির ট্রাস্টের বৈঠক

রামমন্দির ট্রাস্টের বৈঠক

গতকালই অযোধ্যার সার্কিট হাউসে ট্রাস্টের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন উত্তররপদেশের অতিরিক্ত মুখ্য সচিব অবনীশ কে অবস্থি ও অন্যান্যরা। রাম মন্দির ট্রাস্টের মোট ১৫ সদস্য রয়েছেন। এদের মধ্যে ১২ সদস্য বৈঠকে সরাসরি যোগ দেন। বাকিরা অনলাইনে যোগ দেন বৈঠকে। বৈঠকে ছিলেন ট্রাস্টের চেয়ারম্যান মহন্ত নিত্য গোপাল দাস, ট্রাস্টের কোষাধ্যক্ষ স্বামী গোবিন্দ দেব গিরি, সাধারণ সম্পাদক সম্পত রাই।

ভিত্তিপ্রস্তর স্থাপনের দিনক্ষণ চূড়ান্ত

ভিত্তিপ্রস্তর স্থাপনের দিনক্ষণ চূড়ান্ত

এই বৈঠকেই রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপনের দিনক্ষণ চূড়ান্ত করা হয়। অন্য সময় হলে এই অনুষ্ঠান উপলক্ষে অযোধ্যায় লক্ষাধিক মানুষের জমায়েত হত তা স্বাভাবিক। তবে করোনার কথা মাথায় রেখে এই বিরাট অনুষ্ঠানে কেবল ৫০ জন ভিআইপি-কে আমন্ত্রণ জানানো হয়েছে।

আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন মোদী, লালকৃষ্ণ আডবাণী

আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন মোদী, লালকৃষ্ণ আডবাণী

অনুষ্ঠানে আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন প্রধানমন্ত্রী মোদী, লালকৃষ্ণ আডবাণী, মুরলী মনোহর যোশী, বিনয় কাটিয়ার, আরএসএস প্রধান মোহন ভাগবত, উমা ভারতী প্রমুখ। করোনার জেরেই শুধউ মাত্র মন্দিরের সঙ্গে প্রথম থেকে জড়িত নেতাদের এই অনুষ্ঠানে ডাকা হয়েছে বলে ট্রাস্ট সূত্রে খবর।

অযোধ্যা জুড়ে সুবিশাল জায়েন্ট স্ক্রিন

অযোধ্যা জুড়ে সুবিশাল জায়েন্ট স্ক্রিন

প্রাথমিকভাবে অগাস্ট মাসের ৫ ও ৯ এই দুটি তারিখ নিয়ে আলোচনা চললেও পাঁজি দেখে অবশেষে ৫ তারিখকেই চূড়ান্ত দিন হিসেবে বেছে নেওয়া হয় এই শুভ কাজের জন্য। রাম মন্দির ট্রাস্ট জানিয়েছে, করোনা ভাইরাসের জন্য লাগু হওয়া সমস্ত বিধি পালন করে এই অনুষ্ঠান করা হবে। গোটা অযোধ্যা জুড়ে সুবিশাল জায়েন্ট স্ক্রিন লাগানো হবে যাতে দূরে থেকেও এই অনুষ্ঠান উপভোগ করতে পারেন আপামর ভক্ত জন।

মানুষ লকডাউন মেনে নিলেও সরকার লকডাউন ভেঙে দিয়েছে, কটাক্ষ সুজনের

দলবদলের বাজারে ৩৫ কোটির প্রস্তাব, বিজেপি-পাইলট আতাঁতের মোক্ষম প্রমাণ গেহলটের হাতে!

English summary
LK Advani might accompany Narendra Modi to Ayodhya for Ram Janmabhoomi Bhumipujan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X