• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘যা করেছি বেশ করেছি, আমার বাবাকে অপমান করেছিলেন নীতীশ!’ ফের চিরাগ তোপে জেডিইউ

  • |

বিহারের বিধানসভা ভোটের প্রাক্কালে বিদায়ী মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করেই চলেছেন চিরাগ পাসওয়ান। এদিকে এই ভোটেই এনডিএ জোটের রাস্তায় না হেঁটে একলা চলো নীতিতেই অনড় থেকে চিরাগের লোক জনশক্তি পার্টি। এদিকে বৃহঃষ্পতিবার ফের নীতীশের বিরুদ্ধে ফের বোমা ফাটাতে দেখা গেল রামবিলাস পুত্রকে।

ঠিক কোন কোন ইস্যুতে ফের নীতীশের বিরুদ্ধে খড়গহস্ত চিরাগ ?

ঠিক কোন কোন ইস্যুতে ফের নীতীশের বিরুদ্ধে খড়গহস্ত চিরাগ ?

চিরাগের দাবি, গত লোকসভা নির্বাচন হোক বা রাজ্যসভা ভোট, একাধিক ইস্যুতে এলজেপিকে বিপাকে ফেলতে গত বছর থেকেই একাধিক ছক কষেছেন নীতীশ। এমনকী একাধিকবার অপমানও করেছেন তার বাবা রামবিলাস পাসওয়ানকে। ৩৭ বছরের চিরাগের আরও অভিযোগ সম্প্রতি রাজ্যসভায় রামবিলাসের টিকিট পাওয়া নিয়েও একাধিক ব্যাঙ্গত্মক মন্তব্য করেন নীতীশ। জেডিইউ-র সমর্থন ছাড়া রামবিলাসের রাজ্যসভায় পা রাখা অসম্ভব ছিল বলেও দাবি করেন নীতিশ। যা রীতিমতো অপমানজনক যদিও এই ক্ষেত্রে রাজ্যসভায় টিকিট পাওয়ার ক্ষেত্রে এদিন নীতীশকে ফের খোদ অমিত শাহের প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দিতে চান চিরাগ।

 ক্রমবর্ধমান দুর্নীতি, অপরাধের বাড়বাড়ন্তের ক্ষেত্রেও জেডিইউকে কাঠগড়ায় তোলেন চিরাগ

ক্রমবর্ধমান দুর্নীতি, অপরাধের বাড়বাড়ন্তের ক্ষেত্রেও জেডিইউকে কাঠগড়ায় তোলেন চিরাগ

এই প্রসঙ্গে বলতে গিয়ে এদিন সংবাদমাধ্যমের একটি বিশেষ সাক্ষাতকারে চিরাগ বলেন, "এটা মনে রাখতে হবে যে এলজেপি কখনওই নীতীশ কুমারের রাজনীতির ভক্ত হতে পারেনি। তিনি শুধুমাত্র নিজের রাজনৈতিক লাভের জন্যই মহাদলিতদের একটি উপ-দল তৈরি করে আদপে দলিতদেরই ক্ষতি করেছেন।" একইসাথে বিহারের একাধিক ক্ষেত্রে ক্রমবর্ধমান দুর্নীতি, অপরাধ ও সাম্প্রদায়িক হানাহানির জন্যও এদিন নীতীশকে কাঠগড়ায় তোলেন চিরাগ। তাই নির্বাচনী লড়াইয়ে একা হাঁটার সিদ্ধান্ত নিয়ে কোন ভুল করেননি বলেই মনে করছেন তিনি।

উঠে আসে বক্সার ধর্ষণ প্রসঙ্গও

উঠে আসে বক্সার ধর্ষণ প্রসঙ্গও

এই প্রসঙ্গে বলতে গিয়ে বক্সার জেলায় সাম্প্রতিক কালে ধর্ষণের পর এক মহিলাকে জীবন্ত জ্বালিয়ে দেওয়ার ঘটনার কথা টেনে আনেন চিরাগ। অপরাধ দমনে নীতীশ সরকারের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি আরও একাধিক ক্ষেত্রে নীতীশের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগেও সরব হন তিনি। এদিকে সদ্য প্রয়াত রামবিলাস প্রাথমিক পর্যায়ে অসুস্থ হয়ে পড়ার পরে প্রধানমন্ত্রী-সহ শীর্ষস্থানীয় নেতারা একাধিকবার তাঁর স্বাস্থ্যের খোঁজ নিলেও নীতীশ কুমার একবার কোনও খোঁজ নেননি বলেও কয়েকদিন আগে ক্ষোভ প্রকাশ করেন চিরাগ।

সাম্প্রদায়িকতার প্রসঙ্গেও নীতীশের বিরুদ্ধে সুর চড়ালেন চিরাগ

সাম্প্রদায়িকতার প্রসঙ্গেও নীতীশের বিরুদ্ধে সুর চড়ালেন চিরাগ

একইসাথে সাম্প্রদায়িকতার ইস্যুতে সাম্প্রতিক কালে নিত্যানন্দ রায়ের মন্তব্যের কথা তুলেও নীতীশকে বেঁধেন চিরাগ। এদিকে কিছুদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা বরিষ্ঠ বিজেপি নেতা নিত্যানন্দ রায় বলেন আসন্ন নির্বাচনে আরজেডি-নেতৃত্বাধীন বিরোধী জোট যদি জয়লাভ করে তবে কাশ্মীরে ভিত্তিক সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয়কেন্দ্র হয়ে উঠবে বিহার। যদিও তার ওই বক্তব্যের পরই জাত ও ধর্ণ বিদ্বেষী মন্তব্য করার অভিযোগে নিত্যানন্দের বিরুদ্ধে সুর চড়ান বিরোধী শিবিরের নেতারা। ওয়াকিবহাল মহলের ধারণা বর্তমানে এই এই ইস্যুতে নীতীশের বিরুদ্ধে সুর চড়িয়ে এনডিএ তথা জেডিইউ বন্ধু বিজেপিকেও খানিক বেকায়দায় ফেললেন চিরাগ।

লালুর দল জিতলে বিহার জঙ্গিদের ডেরা হবে, বিস্ফোরক দাবি কেন্দ্রীয়মন্ত্রী নিত্যানন্দ রাইয়ের

English summary
ljp leader chirag paswan launches another attack on jdu chief nitish kumar ahead of bihar polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X