• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার নির্বাচনের রঙ্গমঞ্চে এবার বাবা-মেয়ে দ্বৈরথ, শরদ যাদবকে ছেড়ে কংগ্রেসে যোগ সুভাষিনীর

বিহার নির্বাচনের আগে কংগ্রেসে যোগ দিলেন লোকতান্ত্রিক জনতা দলের প্রধান শরদ যাদবের মেয়ে সুভাষিনী রাজ রাও। কংগ্রেসে যোগ দিয়েছেন প্রাক্তন সাংসদ এমপি কালি পান্ডেও। কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল তাঁকে দলে যোগ দেওয়ার আবেদন জানিয়েছিলেন বলে জানান সুভাষিনী।

কংগ্রেসে যোগ শরদ যাদবের মেয়ে সুভাষিনীর

কংগ্রেসে যোগ শরদ যাদবের মেয়ে সুভাষিনীর

শরদ যাদবের মেয়ে সুভাষিনী রাজ রাও এদিন এবিষয়ে বলেন, 'আমায় দলে পরিচয় করিয়ে দেওয়ার জন্য সনিয়া গান্ধী ও রাহুল গান্ধীর প্রতি আমি কৃতজ্ঞ।' যদিও এই বিষয়টি এখনও পরিষ্কার নয় যে সুভাষিনী নির্বাচনে অংশ নেবেন কি না। ইতিমধ্যেই শরদ যাদব নিজে জানিয়েছেন যে তাঁর দল লোকতান্ত্রিক জনতা দল নির্বাচনে আলাদা লড়বে।

কংগ্রেসে যোগ জনতা দলের সর্বভারতীয় সম্পাদকের

কংগ্রেসে যোগ জনতা দলের সর্বভারতীয় সম্পাদকের

এদিকে কংগ্রেসে যোগ দেওয়া অপর নেতা কালি পান্ডে লোকতান্ত্রিক জনতা দলের সর্বভারতীয় সম্পাদক ছিলেন। তিনি কংগ্রেসে যোগ দিয়ে বলেন, 'ভবিষ্যৎ কংগ্রেসের উপর নির্ভর করছে। এবং আমি ঘরে ফিরেছি।' এই প্রসঙ্গে বিহারের প্রদেশ কংগ্রেস সভাপতি মদনমোহন ঝা বলেন, 'এই দুই নেতার কংগ্রেসে যোগ দলকে আরও মজবুত করবে।'

৫১টি আসনে প্রার্থী দেবে শরদের এলজেডি

৫১টি আসনে প্রার্থী দেবে শরদের এলজেডি

প্রসঙ্গত, জেডিউ ছেড়ে বেরিয়ে এসে লোকতান্ত্রিক জনতা দল গঠন করেছিলেন শরদ যাদব। আসন্ন নির্বাচনের কথা মাথায় রেখে আরজেডি এবং কংগ্রেসের সঙ্গে আসন রফা করতে চেয়েছিলেন এই প্রবীণ নেতা। তবে ফল না মেলায় একা লড়াই করার ঘোষণা করেছিলেন তিনি। ৫১টি আসনে প্রার্থী দেওয়ার ঘোষণাও করেছিলেন শরদ যাদব।

মহাগঠবন্ধন থেকে বেরিয়ে আসেন শরদ যাদব

মহাগঠবন্ধন থেকে বেরিয়ে আসেন শরদ যাদব

এর আগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে মহাগঠবন্ধন-এর তরফে মধেপুরা আসনে প্রার্থী হয়ে হেরে গিয়েছিলেন শরদ যাদব। প্রাক্তন জেডিইউ সভাপতি এরপর আসন্ন বিধানসভা ভোটে কয়েকটি আসন চেয়ে আরজেডি নেতা তেজস্বী যাদব এবং কংগ্রেস নেতাদের কাছে আবেদন করেছিলেন। তবে জোট গঠন না হওয়ায় একা লড়ার সিদ্ধান্ত নেন। আর এরপরই বাবাকে ছেড়ে কংগ্রেসে যোগ শরদের মেয়ে সুভাষিনীর।

বিহারে নয়া 'টুইস্ট', গঠিত ৯ দলের জোট! নীতীশকে চ্যালেঞ্জ 'রবিনহুড' পাপ্পু যাদবের

English summary
LJD leader Sharad Yadav's daughter Subhashini Rao joins Congress before Bihar Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X