• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
LIVE

LIVE পরীক্ষা মিস করা পরীক্ষার্থীরা যাতে ফের বসতে পারেন তার জন্য আবেদন জমা পড়ল আদালতে

মেডিকেল এবং ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষার দিন না পিছানোর অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন ১৫০ শিক্ষাবিদ। তাঁদের মত, এই সময়ে পরীক্ষার দিন আবার পিছানো মানে শিক্ষার্থীদের ভবিষ্যতের সঙ্গে আপস করা। তবে পরীক্ষা করার দাবিতে বিরোধীরা জোট বাঁধছে। কেন্দ্রের বিরুদ্ধে শীর্ষ আদালতে যাওয়ার কথাও বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Live : NEET-JEE পরীক্ষার সমস্ত লাইভ আপডেট

Newest First Oldest First
4:58 PM, 18 Sep
মাদ্রাজ হাইকোর্ট জানাল আদালত অবমাননা করেননি তিনি কিন্তু এই মন্তব্যের কোনও প্রয়োজন ছিল না
4:57 PM, 18 Sep
নিট মন্তব্য নিয়ে সাফাই দক্ষিণের অভিনেতা সূর্যর
4:56 PM, 18 Sep
৫ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে দিল্লির সব স্কুল
12:02 PM, 18 Sep
সোশ্যাল মিডিয়ায় ভাইরাল নিট পরীক্ষায় টুকলির ভুয়ো ভিডিও
10:53 PM, 16 Sep
এনটিএ প্রকাশ করল কাট অফ মার্কস।
4:06 PM, 16 Sep
জেইইর ২৭ সেপ্টেম্বরের পরীক্ষা নিয়ে তৎপরতা শুরু।
2:08 PM, 16 Sep
নিট পরীক্ষা নেওয়ার কোনও প্রয়োজনই ছিল না মোদী সরকারের অভিযোগ এমকে স্টালিনের
8:01 AM, 16 Sep
তামিলনাড়ুতে শতাধিক ছাত্রছাত্রী আত্মঘাতী হয়েছে নিট পরীক্ষার জন্য, দাবি ডিএমকে নেতা স্ট্যালিনের
12:09 AM, 16 Sep
যারা পরীক্ষা দিতে পারেননি তাঁরা ফের যাতে পরীক্ষা দিতে পারেন তার জন্য আবেদন জানানো হল আদালতে।
8:11 PM, 15 Sep
খুব শীঘ্রই নিট পরীক্ষার কাট-অফ-এর ঘোষণা করা হবে।
3:16 PM, 15 Sep
শীঘ্রই বিষয়ভিত্তিক পরীক্ষা ও শিফট সংক্রান্ত যাবতীয় তথ্য ওয়েবসাইটে আপলোড করা হবে বলে জানিয়েছেন এনটিএ-র সিনিয়র ডিরেক্টর।
3:14 PM, 15 Sep
আগামী ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে নেট পরীক্ষা। শীঘ্রই এনটিএ-র অফিসিয়াল ওয়েবসাইটে এই বিষয়ে বিস্তারিত তথ্য জানিয়ে দেওয়া হবে।
3:13 PM, 15 Sep
পিছিয়ে গেল ইউজিসি-নেট পরীক্ষার দিনক্ষণ, পরীক্ষা শুরুর নয়া দিন ঘোষণা করল এনটিএ।
8:27 AM, 15 Sep
নিট , জয়েন্টের ব্যবস্থাপনা নিয়ে বহুজনের ক্ষোভ প্রকাশ সোশ্যাল মিডিয়ায়।
12:59 AM, 15 Sep
দেশজুড়ে পরিবহণ স্বাভাবিক না হওয়ার কারণে পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে পরীক্ষার্থীদের ভীষণ বেগ পেতে হয়েছে বলে নানা রাজ্যে অভিযোগ উঠেছে।
8:42 PM, 14 Sep
চলতি মাসের ১৬, ১৭, ২২ এবং ২৩ সেপ্টেম্বর ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ বা আইসিএআরের পরীক্ষা নেওয়া হবে। তার আগে কিংবা পরে ইউজিসি স্বীকৃত ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা নেট আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে এনটিএ। সেক্ষেত্রে কবে হবে এই পরীক্ষা, তা ২৪ সেপ্টেম্বরের পরে জানানো হবে বলে সোমবার জানানো হয়েছে।
8:41 PM, 14 Sep
করোনা ভাইরাসের পর ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ বা আইসিএআর পরীক্ষার সঙ্গে ধাক্কাধাক্কির জেরে পিছিয়েই গেল ইউজিসি-র ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট বা নেট। চলতি মাসের ১৬ থেকে ২৫ সেপ্টেম্বরের মধ্যে এই পরীক্ষা হওয়ার কথা ছিল। তা স্থগিত করে দিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি বা এনটিএ।
4:22 PM, 14 Sep
নিট পরীক্ষার আগে তামিলনাড়ুতে ৪ পরীক্ষার্থী আত্মঘাতী হয়েছিলেন
4:21 PM, 14 Sep
যদিও দাবি করা হয়েছে সূর্যর মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে মাদ্রাজ হাইকোর্টের বিচারপতির কাছে
4:20 PM, 14 Sep
নিট পরীক্ষা নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য আদালত অবমাননার দায়ে পড়তে চলেছেন দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা সূর্য শিবকুমার
7:56 AM, 14 Sep
নির্বিঘ্নেই শেষ হল নিট পরীক্ষা
7:43 PM, 13 Sep
জাতীয় টেস্টিং এজেন্সি জানিয়েছে, আজ NEET পরীক্ষায় ৮৫ থেকে ৯০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় হাজির ছিলেন। এটি তরুণ আত্মনির্ভর ভারতবর্ষের প্রতীক হিসেবে প্রতিফলিত। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ডাঃ রমেশ পোখরিয়াল নিশঙ্ক টুইট করে জানান একথা।
6:31 PM, 13 Sep
এই পরীক্ষার জন্য এনটিএ কেন্দ্রের সংখ্যা ২,৫৪৬ থেকে ৩,৮৪৩-এ উন্নীত করেছে। প্রতি কক্ষে পরীক্ষার্থীর সংখ্যা আগের ২৪ থেকে কমিয়ে ১২ করা হয়েছে। এতে বেশ কিছু প্রার্থীর কেন্দ্রগুলিতে পরিবর্তন দেখা দিয়েছে। তবে পরীক্ষা কেন্দ্রের শহরটি সবার জন্য অপরিবর্তিত রয়েছে।
6:31 PM, 13 Sep
এনটিএ জানিয়েছিল, মেডিকেল প্রবেশ পরীক্ষা অনুষ্ঠিত হবে করোনা বিধি মেনে। মোট ১৫.৯৭ লক্ষ শিক্ষার্থী পরীক্ষায় বসার জন্য রেজিস্ট্রিকৃত ছিল। ইতিমধ্যে দু'বার পিছিয়ে দেওয়া হয়েছে এই পরীক্ষা। সামাজিক দূরত্ব বজায় রেখে পরীক্ষা নিশ্চিত করার পরই এদিন দেশজুড়ে নিট পরীক্ষা হল।
6:31 PM, 13 Sep
করোনা আবহে নিটের প্রবেশিকা পরীক্ষা অনুষ্ঠিত হল। জাতীয় পরীক্ষামূলক এজেন্সি বা এনটিএ দ্বারা পরিচালিত নিটের প্রবেশিকা পরীক্ষায় সারা দেশে মেডিকেল কোর্সে ভর্তির জন্য ১৫ লক্ষাধিক শিক্ষার্থী অংশ নিলেন। করোনা ভাইরাস মহামারীর মধ্যে পরীক্ষা নিয়ে আপত্তি সত্ত্বেও এই পরীক্ষা হল কঠোর সতর্কতা অবলম্বন করে।
4:44 PM, 13 Sep
সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব বিজেপিকে তীব্র সমালোচনা করে বলেন যে, তামিলনাড়ুর এক ছাত্রীর নিটের প্রাক্কালে আত্মহত্যা হ'ল। 'বেটি পড়াও, বেটি বাঁচাও' স্লোগানের কী হল বিজেপির। শনিবার তামিলনাড়ুতে মাদুরাইয়ের ১৯ বছর বয়সী কিশোরী এবং আরও দু'জন মেডিকেল উচ্চাভিলাষী শনিবার আত্মহত্যা করেন।
3:36 PM, 13 Sep
প্রথম ট্রেন চলাচল শুরু হওয়ার আগে পরীক্ষার্থীরা তাদের অভিভাবকদের সাথে মেট্রো স্টেশনের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে। কলকাতায় নিটের দিনে শুরু মেট্রো সার্ভিস।
3:27 PM, 13 Sep
রাহুল গান্ধী এবং তাঁর কংগ্রেস পার্টি NEET এবং JEE পরীক্ষা স্থগিতের দাবি জানিয়ে আসছে, মহামারীজনিত কারণে এই পরীক্ষাগুলি অনুষ্ঠিত হওয়ার পরিস্থিতি অনুকূল নয় বলে জানিয়েছেন তিনি।
3:25 PM, 13 Sep
এনটিএ পরীক্ষার্থীদের পরীক্ষারকেন্দ্র পরিবর্তনের সুবিধা দিয়েছে। প্রায় ৯৫ হাজার পরীক্ষার্থী এই সুবিধাটি গ্রহণ করেছেন এবং তাদের পরীক্ষাকেন্দ্রের শহর বাছতে তাদের পছন্দকে স্থান দেওয়া হয়েছে।
2:27 PM, 13 Sep
বিহারের পাটনায় একটি পরীক্ষাকেন্দ্রের সামনে থার্মাল টেস্টিং চলছে পরীক্ষার্থীদের।
READ MORE

English summary
মেডিকেল এবং ইঞ্জিনিয়ারিংয়ের প্রবেশিকা পরীক্ষার দিন না পিছানোর অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন ১৫০ শিক্ষাবিদ। তাঁদের মত, এই সময়ে পরীক্ষার দিন আবার পিছানো মানে শিক্ষার্থীদের ভবিষ্যতের সঙ্গে আপস করা। তবে পরীক্ষা করার দাবিতে বিরোধীরা জোট বাঁধছে। কেন্দ্রের বিরুদ্ধে শীর্ষ আদালতে যাওয়ার কথাও বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X