জম্মুর সেনা ক্য়াম্পে হামলাকারী ২ জঙ্গি খতম, সীমান্তপার থেকে আক্রমণ পাক সেনার

Subscribe to Oneindia News

জম্মুর সাঁঝোয়ানে সেনা ক্যাম্পে ঢুকে পড়া জঙ্গিদের মধ্যে ২ জন নিহত। সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিল সেনাবাহিনী। সন্ধ্যার আগে এই ২ জঙ্গিকে খতম করেন সেনাবাহিনীর জওয়ানরা। শনিবার ভোর থেকেই জঙ্গি নিধন অভিযান শুরু হয়েছে সাঁঝোয়ানে। রাতেও সেই অভিযান থামবে না বলে জানিয়ে দিয়েছে সেনাবাহিনী। অনুমান করা হচ্ছে ৪ জঙ্গি ভোরের অন্ধকারে সেনা ক্যাম্পে ঢুকে পড়েছে। তাই বাকি ২ জঙ্গির খোঁজে অভিযান আরও জোরদার করা হয়েছে। 

সাঁঝোয়োনে জঙ্গি হামলার লাইভ আপডেট পান

জানা গিয়েছে, ২ জঙ্গি পালাতে গিয়ে সেনাবাহিনীর গুলিতে মারা পড়ে। ২ জঙ্গির কাছ থেকেই উদ্ধার হয় এ কে ফর্টি সেভেন এবং প্রচুর সংখ্যক হ্যান্ড গ্রেনেড। উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণ গোলাবারুদ। ভারতীয় সেনার মতো পোশাক পরেছিল দুই নিহত জঙ্গি। পিঠে থাকা ব্যাক-প্যাক থেকে বেশকিছু কাগজ-পত্রও উদ্ধার হয়েছে। মিলেছে জঙ্গি গোষ্ঠী জইশ-ই মহম্মদ-এর ফ্ল্য়াগ। সেনাবাহিনী জানিয়ে দিয়েছে, সাঁঝোয়ানে জঙ্গি হামলায় যে জইশ-ই-মহম্মদ মাস্টারমাইন্ড তা নিয়ে আর কোনও সন্দেহ নেই।

জঙ্গিদেরকে সেনা ক্যাম্পের একটা কোণায় আটকে দেওয়া হয়েছে। এই স্থানের আশপাশে থাকা সমস্ত ফ্ল্যাট খালি করে দেওয়া হয়েছে। নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে মহিলা ও শিশুদের। সেনাবাহিনীর মতে, জঙ্গিদের সঙ্গে লড়াই চলার মধ্যে এই সব ফ্ল্যাট থেকে মহিলা ও শিশুদের বের করে আনাটা চাট্টিখানা ব্যাপার ছিল না। কিন্তু, সন্ধ্যার আগেই এই কাজ সম্পূর্ণ করে ফেলে সেনাবাহিনী।

মনে করা হচ্ছে জঙ্গিরা যে স্থানে লুকিয়ে আছে তার আশাপাশের ফ্ল্যাট খালি হয়ে যাওয়ায় সেনবাহিনীর সুবিধা হল। তারা এবার অভিযানে আরও গতি আনতে পারবে এবং জঙ্গি নিধনে যে কোনও পর্যায়ে পদক্ষেপ নিতে সমর্থ হবে।

সেনাবাহিনীর জনসংযোগ আধিকারিক জানিয়ে দিয়েছেন, কোনও জঙ্গিকে জীবিত অবস্থায় ছাড়া হবে না। এখন পর্যন্ত সাঁঝোয়ানে জঙ্গি হামলায় দুই সেনা আধিকারিক শহিদ হয়েছেন। জখম হয়েছেন ৯ জন। এঁদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কা জনক। সাঁঝোয়ান সেনা ক্যাম্পের আড়াই শ'গজের মধ্যে সাধারণ মানুষের চলেফেরায় বিধিনিষেধ জারি করা হয়েছে। সেনা ক্য়াম্পকেও বাইরে থেকে ঘিরে রাখা হয়েছে। আকাশ থেকে নজরদারি চালাচ্ছে সশস্ত্র হেলিকপ্টার।

সাঁঝোয়ান থেকে বের হওয়া বিভিন্ন রাস্তায় চলছে জোর তল্লাশি। জম্মুর বিভিন্ন স্থানও এবং কাশ্মীরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। রাস্তার মাঝে গাড়ি থামিয়ে চলছে তল্লাশি। এমনকী, জম্মু থেকে পঞ্জাবে ঢোকা সমস্ত রাস্তায় চেকপোস্ট তৈরি করা হয়েছে। যে কোনও গাড়িতে কড়া তল্লাশির পর তা যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।

এদিকে, সাঁঝোয়ানে এই জঙ্গি হামলার সঙ্গে সঙ্গে কাশ্মীর নিয়ন্ত্রণরেখা বরাবর এদিন ফের সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। পুঞ্চের কারমামারহায় পাক রেঞ্জার্স ভারতীয় সেনার বাঙ্কার লক্ষ্য করে গুলি ও শেল ছোঁড়ে। যদিও এতে কেউ হতাহত হয়নি। 

English summary
জম্মুর সাঁঝোয়ানে সেনা ক্যাম্পে ঢুকে পড়া জঙ্গিদের মধ্যে ২ জন নিহত। জঙ্গিরা পালাতে গিয়ে সেনাবাহিনীর গুলিতে মারা পড়ে। ২ জঙ্গির কাছ থেকেই উদ্ধার হয় এ কে ফর্টি সেভেন এবং প্রচুর সংখ্যক হ্যান্ড গ্রেনেড। উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণ গোলাবারুদ। ভারতীয় সেনার মতো পোশাক পরেছিল দুই নিহত জঙ্গি।

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.