• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মেঙ্গালুরুতে বিস্ফোরণ, দায় নিল ইসলামিক রেসিসটেন্স কাউন্সিল নামক সংগঠন

Google Oneindia Bengali News

পুলিশ মেঙ্গালুরুতে বিস্ফোরণের পরেই বলেছিল এর পিছনে নাশকতার হাত রয়েছে। ঠিক সেটাই হয়েছে, কিন্তু কারা এর মাস্টার মাইন্ড তা ঠিক বোঝা যাচ্ছিল না। ইসলামিক রেসিসটেন্স কাউন্সিল এর দায় নিয়েছে। এরা একটি ছোট দল, যাদের কথা মাঝে মাঝে শোনা যায়। তারাই দায় নিয়েছে এই ঘটনার।

মেঙ্গালুরুতে বিস্ফোরণ, দায় নিল ইসলামিক রেসিসটেন্স কাউন্সিল নামক সংগঠন

তাদের এক সদস্য বলেছে যে, আমাদের মুজাহিদ ভাই মহম্মদ শারিক কাদরির এক হিন্দু মন্দিরে হামলার চেষ্টা করেছিল। তবে পুলিশের শীর্ষ স্থানীয় অফিসাররা এই বিষয়ে মুখে কুলুপ এঁটেছেন। পুলিশ বলছে এই ঘটনার একদম গোরার কথা জানতে চেষ্টা করছেন তাঁরা। কে রয়েছে এর মূলে। কি তার উদ্দেশ্য। কারা মদত দিচ্ছে, কোথা থেকেই বা সেই মদত এবং অর্থ আসছে সব জানতে চাইছে পুলিশ।

সোশ্যাল মাধ্যম এই মুহূর্তে যে বার্তা ঘুরে বেড়াচ্ছে তাতে বলা হচ্ছে, "আমরা ইসলামিক রেসিসটেন্স কাউন্সিল। আমরা একটা কথা এবং বার্তা দিতে চাই। আমাদের অন্যতম মুজাহিদ ভাই মহম্মদ শারিক দক্ষিণ কন্নড় জেলার একটি হিন্দু মন্দিরে হামলা করতে চেয়েছিল, আসলে মেঙ্গালুরু গেরুয়া সন্ত্রাসের আখরা হয়ে উঠেছে। এর উত্তর দিতেই হত। আর তাই আমাদের এই বার্তা।"

তারা আরও বলেছে যে, "যদিও আমাদের এই অপারেশনের টার্গেট সম্পূর্ণ হয়নি। তবে এটা যে আমাদের বার্তা পৌঁছে দেবার রাস্তা করে দিয়েছে তার জন্য আমরা অত্যন্ত খুশি এবং এটাতেই আমাদের জয় বলে মনে করছি। পাশাপাশি এটাও ঘটনা যে আমাদের ভাই কৌশলগত দিক থেকে একদম ঠিক ছিল। রাজ্য বো কেন্দ্রের নজর ছিল চারিদিকে। সবকিছুকে এড়িয়ে গিয়ে কাজটা সে করেছে। একটুর জন্য তা সম্পূর্ণ হয়নি। এতটাই আমাদের জয়।"

১৯ নভেম্বর মহম্মদ শারিক যে মূল অভিযুক্ত সে অটোতে করে যাচ্ছিল তার হাতে ছিল প্রেসার কুকার। সেটাই ফেটে যায়। সে এবং ড্রাইভার দুজনেই আহত হয়। পুলিশ তখনই বলেছিল এটি নাশকতামূলক কাজ। সেই ভাবনা যে ভুল নয় তা স্পষ্ট হচ্ছে।

English summary
mangaluru blast case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X