• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্য বিধানসভা চত্বরে একাধিক খালি মদের বোতল! মুখ্যমন্ত্রীর ইস্তফা চাইলেন বিরোধী দলনেতা

Google Oneindia Bengali News

ক্ষমতায় আসার পরেই বিহারে মদ নিষিদ্ধ করেন মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। কিন্তু এরপরেও মাঝে মধ্যেই সে রাজ্যে বিষমদ খেয়ে বহু মানুষের মৃত্যুর খবর পাওয়া যায়। যা নিয়ে অস্বস্তিতে পড়ে যেতে হয় সরকারকে। সেখানে দাঁড়িয়ে গত কয়েকদিন আগে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের নেতৃত্বে সমস্ত এনডিএ বিধায়করা সম্পূর্ণ ভাবে রাজ্যে মদ নিষিদ্ধ করার ব্যাপারে শপথ নেন।

মুখ্যমন্ত্রীর ইস্তফা চাইলেন বিরোধী দলনেতা

আর তা নেওয়ার একদিনের মধ্যেই খালি মদের বোতল পাওয়ায় বিতর্ক। তাও আবার কিনা সে রাজ্যের বিধানসভা চত্বরে একাধিক খালি মদের বোতল পড়ে থাকতে দেখা যায়। আর তা পাওয়ার পরেই শুরু হয়েছে জোর রাজনৈতিক চাপানোতর।

এই ঘটনা সামনে আসার পরেই তিব্র নিন্দা জানান রাজ্যের বিরোধী দলনেতা। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের ইস্তফাও দাবি করেছেন বিরোধী দলনেতা তেজস্বী যাদব। একই সঙ্গে রাজ্যে পুরোপুরি ভাবে মদ নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন লালুপুত্র। তবে খোদ রাজ্য বিধানসভা চত্বরে এভাবে একাধিক খালি মদের বোতল পড়ে থাকায় রীতিমত হৈচৈ তৈরি হয়ে গিয়েছে।

আরও এই ঘটনা সামনে যখন তখন রাজ্য বিধানসভাতে কাজ চলছে। সমস্ত বিধায়ক সহ একাধিক শাসকদলের নেতারাও উপস্থিত ছিলেন। ফলে আরও বিতর্ক তৈরি হয়েছে। তেজস্বী বলেন, এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়। গোটা রাজ্যের একাধিক জায়গাতে খালি মদের বোতল পাওয়া যাচ্ছে। মদের বিক্রি কিংবা খাওয়া আটকাতে আরও কড়া পদক্ষেপের দাবি জানিয়েছেন সে রাজ্যের বিরোধী দলনেতা।

রাজ্যে বিধানসভার পার্কিং লটের মধ্যে একধিক খালি মদের বোতল পড়ে থাকতে দেখা যায়। আর এই ঘটনা সামনে আসার পরেই সে রাজ্যের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার বলেন, যদিও বিধানসভা ক্যাম্পাসের মধ্যেই মদের বোতল পাওয়া যায় তা উদ্বেগের। শুধু তাই নয়, কোনও ভাবেই তা বরদারস্ত করা হবে না বলেও হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর।

এই বিষয়ে বিধানসভার অধ্যক্ষকে দ্রুত তদন্ত করার জন্যেও আবেদন করেন মুখ্যমন্ত্রী নীতিশ। তিনি আরও বলেন, এই ঘটনার বিস্তারিত তদন্ত হবে এবং তদন্তে যে বা যারা দোষী চিহ্নিত হবে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর। শুধু তাই নয়, গটা ঘটনার তদন্তে সে রাজ্যের পুলিশের ডিজিপি এবং মুখ্ সচিবকেও এই বিষয়টি দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

এই ঘটনার পরেই বিহার বিধানসভার অধ্যক্ষ বিজয় কুমার সিনহা বলেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে আমিও একমত। বিধানসভার মধ্যে কীভাবে এত খালি মদের বোতল এল তা নিয়ে তদন্তের প্রয়োজন বলেও জানিয়েছেন তিনি।

সম্প্রতি বিহার বিধানসভাতে বিরোধীরা মদ বিক্রি হচ্ছে বলে অভিযোগ তুলেছে। শুধু তাই নয়, নীতিশ সরকার বিহারের মদ কারবারিদের ধরতে পারছে না বলেও অভিযোগ বিরোধীদের। এই বিষয়ে সরকারের তরফে বিস্তারিত তথ্যও চাওয়া হয়। সে প্রসঙ্গে তেজস্বী যাদব বলেন, বিহার পুলিশ শুধু মদের ক্রেতাদের গ্রেফতার করছে। কিন্তু প্রকাশ্যে ঘুরে বেড়ালেও মুল মদ বিক্রেতাদের গ্রেফতার করছে না বলে অভিযোগ লালপুত্রের।

English summary
liquor bottles found near assembly, Tejaswi wants resignation of Bihar CM Nitish Kumar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X