• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

খাতায় কলমেই বন্ধ মদের ব্যবসা! ভোটের আবহেই নীতীশ সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মহিলারা

  • |

ইতিমধ্যেই শেষ হয়েছে প্রথম দফার নির্বাচন। এদিকে তার মাঝেই নীতীশ কুমারের নেতত্বাধীন বিজেপি-জেডিইউ সরকারের বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিলেন রাজ্যের সিংহভাগ মহিলারা। তাদের সাফ বক্তব্য ঢাকঢোল পিটিয়ে বিহারে মদ নিষিদ্ধ হলেও তা রয়েছে শুধুমাত্র খাতায়-কলমেই। তাতে আগের থেকে খাড়ে ক্ষতির পরিমাণ অনেকটাই বেড়েছে বলে তাদের মত।

নীতীশ সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ মহিলা সমাজের

নীতীশ সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ মহিলা সমাজের

এদিকে গতকালই এই প্রসঙ্গে বলতে গিয়ে ভোটের লাইনে দাঁড়িয়েই তীব্র ক্ষোভপ্রকাশ করেন ৫০ বছরের শীলাদেবী। তাঁর সাফ বক্তব্য, " মদের ব্যবসা বন্ধের সিদ্ধান্ত আমাদের পারিবারিক জীবনকে আরও অস্থির করে তুলেছে। আগে দোকান থেকে কিনতে হত। এখন তো বাড়িতেই পৌঁছে দিয়ে যায় চোরাচালানকারীরা। তার বলে বাড়ির পুরুষদের মদ খাওয়ার পরিমাণ আগের থেকে বহু গুণ বেড়ে গেছে।"

কোনোরকম বিধিনিষেধ ছাড়া রাজ্যেই তৈরি হচ্ছে মদ

কোনোরকম বিধিনিষেধ ছাড়া রাজ্যেই তৈরি হচ্ছে মদ

শুধু শীলা দেবী নয়, মদ বন্ধের বিষয়ে এরকমই হতাশার সুর শোনা যায় বিহারের হাজারো হাজারো মহিলার গলায়। মদের ব্যবসা বন্ধের সিদ্ধান্তকে তারা নীতীশ সরকারের ব্যর্থতা ছাড়া আর কোনও ভাবেই দেখছেন না। এনডিএ সরকারের বিরুদ্ধে জোরালো আওয়াজ তুলে তাদের অভিযোগ ব্যান করার পর মদ ব্যবসায়ীদের রমরমা যেন আরও বেড়েছে। এখনও রাজ্যের প্রতিটা কোনায় মদের বিক্রি হয়। কোনোরকম বিধিনিষেধ ছাড়াই রাজ্যের মধ্যে তৈরিও হচ্ছে মদ।

চোরাচালানে জড়িয়ে পড়ছে যুব সমাজের একটা বড় অংশ

চোরাচালানে জড়িয়ে পড়ছে যুব সমাজের একটা বড় অংশ

এদিকে মদ বিক্রি বন্ধের ফলে অসাধু ব্যবসা ও চোরাচালানের পরিমাণ বিহারে বহুগুণ বেড়েছে। যাতে জড়িয়ে পড়ছে যুবসমাজের একটা বড় অংশ। এই প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করে অপর এক মহিলা সোনা দেবী বলেন, "গত কয়েকদিনেই বেআইনি পথে মদ বিক্রি করতে গিয়ে পুলিশের হাতে পড়ে চার যুবক। তারপর পুলিশ তাদের ধাওয়া করা শুরু করলে দুর্ঘটনার কবলে পড়ে চারজনেরই মৃত্যু হয়। এটা একদিনের নয়, এই ঘটনা রোজই হয়ে চলেছে। তাই এই লোক দেখিয়ে আংশিক ভাবে নিষিদ্ধ করার চেয়ে ফ্রি করে দিতে পারে সরকার। তাতে প্রাণগুলো অনন্ত বেঁচে যায়।"

৭৭-এ নকশালদের মুক্তি দিয়েছিল সিপিএম, সেই পথেই হাঁটছে বিজেপি, আক্রমণ সৌগতর

English summary
The women community in Bihar is angry over the illegal trade of liquor in the wake of the Assembly polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X