• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইনস্টাগ্রাম–ফেসবুকের মতো এবার টুইটারেও স্টোরি ফিচার, ভারত সহ দুই দেশে পরীক্ষামূলকভাবে চালু

ইনস্টাগ্রাম, ফেসবুকের পর এবার টুইটারেও স্টোরি দেওয়ার বিকল্প নিয়ে আসা হয়েছে। টুইটারের এই নতুন ফ্লিট ফিচার বিশ্বের মধ্যে তিনটি দেশে আপাতত কার্যকর হবে। যার মধ্যে ভারত অন্যতম। স্টোরি ফিচার প্রথম চালু হয় স্ন্যাপচ্যাটে এরপর তা দেখে ইনস্টাগ্রাম, ফেসবুক ও হোয়াটস অ্যাপে এই স্টোরি ফিচার যোগ করা হয়। টুইটে এই ফ্লিটগুলি কিছুক্ষণ থাকার পর গায়েব হয়ে যাবে, এই স্টোরিগুলি টুইট ফিডে টুইটারের ওপরে থাকবে। ২৪ ঘণ্টা পর তা অদৃশ্য হয়ে যাবে।

ব্রাজিল, ইতালি ও ভারতে এই নতুন ফিচার চালু

ব্রাজিল, ইতালি ও ভারতে এই নতুন ফিচার চালু

আইওএস ও অ্যানড্রয়েড দুই ক্ষেত্রেই ভারতের সকলেই এই ফিচারটি ব্যবহার করতে পারবে। টুইটার যদিও জানিয়েছে যে এটা পরীক্ষামূলকভাবে এখন দেখা হচ্ছে। ভারতের পাশাপাশি ব্রাজিল ও ইতালিও এই নতুন ফিচার ব্যবহার করতে পারবে। তবে নিয়মিত টুইটের মতো এই ফ্লিটগুলি রিটুইট ও লাইক করা যাবে না। এমনকি ব্যবহারকারির ফলোয়ার্সরাও কোনও মন্তব্য করতে পারবে না।

ফ্লিটস কারা দেখছে তা দেখা যাবে

ফ্লিটস কারা দেখছে তা দেখা যাবে

টুইটার ইন্ডিয়ার মণিশ মাহেশ্বরী বলেন, ‘‌ভারতে পরীক্ষা থেকে, আমরা শিখব যে কীভাবে একটি নতুন মোডে কথোপকথন যুক্ত করার ফলে ভারতীয়রা টুইটারে নিযুক্ত হওয়ার পদ্ধতি পরিবর্তন করে।'‌ তিনি আরও বলেন, ‘‌এটি দেখতে আকর্ষণীয় হবে যে এটি কীভাবে লোকেরা তাদের হালকা-স্পর্শ এবং হালকা হৃদয়যুক্ত চিন্তা ভাবনাগুলি ভাগ করে নেয়।'‌ ব্যবহারকারীরা তাঁদের ফ্লিটসগুলি টুইটারের একদম ওপরে দেখতে পারবেন এবং ইনস্টাগ্রামের স্টোরির মতোই কারা সেই ফ্লিটস দেখছেন তাও দেখা যাবে। ব্যবহারকারী অন্যদের ফ্লিটসও তাঁদের প্রোফাইলে গিয়ে দেখা যাবে।

 প্রতিক্রিয়া ও রিপ্লাই দেওয়া যাবে

প্রতিক্রিয়া ও রিপ্লাই দেওয়া যাবে

প্রতিদ্বণ্দ্বী সোশ্যাল মাধ্যমগুলির মতোই প্রতিক্রিয়া ও রিপ্লাই দেওয়ার বাটন থাকবে টুইটারে। ফ্লিটসের রিপ্লাউ সরাসরি টুইটারের মেসেজিংয়ে চলে যাবে। টুইটারের কোনও নিয়ম ভঙ্গ হলে ওই ফ্লিটসের বিরুদ্ধে রিপোর্টও করা যাবে।

ব্রাজিলে মার্চ মাসে চালু ফ্লিটস

ব্রাজিলে মার্চ মাসে চালু ফ্লিটস

টুইটার প্রথমে পরীক্ষামূলক ফ্লিটস চালু করে এ বছরের মার্চে ব্রাজিলে। টুইটারের পক্ষ থেকে বলা হয়েছে যে ব্রাজিলে ফ্লিটস চালু হওয়ার পর থেকেই টুইটার দেখল যে বষবহারকারীরা আরও বেশি স্বাচ্ছন্দ্য বোধ করতে শুরু করল এবং তাঁদের মনে কি আছে তা শেয়ার করতে লাগল।

NEW NORMAL : লকডাউন পৃথিবীর নয়া অধ্যায় অনলাইন ক্লাস ! কিন্তু ভবিষ্যৎ কী?

সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবরে রাশ টানতে নতুন সংস্থাকে নিয়োগ করতে চাইছে কেন্দ্র, টেন্ডারের ডাক

English summary
After Instagram and Facebook, this time Twitter has also come up with the option of giving stories. Twitter's new Fleet feature will be available in three countries around the world. India is one of them.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X