• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একবার বিনিয়োগেই আজীবন লাভবান হওয়ার সুযোগ! এলআইসির নয়া পেনশন স্কিমে ভুলে যান অবসরের চিন্তা

  • |

দেশের বিশ্বাসযোগ্য ও নির্ভরযোগ্য বিমা সংস্থার নাম বললেই প্রথমেই যাদের নাম আমাদের মাথায় আসে তা হল এলআইসি। এবার এই লাইফ ইনন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়ার হাত ধরে চালু হল নতুন একটি পেনশন প্রকল্প। গ্রাহকদের কথা ভেবেই বর্তমানে অভিনব আকর্ষণীয় স্কিম নিয়ে হাজির হয়েছে এলআইসি, যার নাম জীবন শান্তি স্কিম।

এলআইসি-র নয়া পেনশন স্কিমের হাত ধরে ভুলে যান অবসর জীবনের চিন্তা

এলআইসি জানাচ্ছে এই স্কিমে মাত্র একবার টাকা ইনভেস্ট করলেই সারাজীবন তা থেকে বিপুল আয় করতে পারবেন গ্রাহকেরা। প্রাথমিক ভাবে এই কথা শুনে অবিশ্বাস্য মনে হলেও এলআইসি জানাচ্ছে এই স্কিম মারফত চাকরি জীবনে অবসরের পরও প্রতিমাসেই পেনশনের সুবিধা পাবেন গ্রাহকেরা। অন্যদিকে একজন পলিসি হোল্ডার চাইলে ৩০ বছর বয়সের পর থেকেই তার প্রাপ্য অনুযায়ী এই পেনশন প্রকল্পের সুবিধা নিতে পারেন বলেও জানা যাচ্ছে।

এটি আদপে এমন একটি পেনশন প্রকল্প যেখানে পলিসি গ্রাহকেরা নানা উপায়ে লাভবান হতে পারেন বলেও জানাচ্ছে এলআইসি। একইসাথে এটি নন-লিঙ্কড, নন-পার্টিসিপেটিং প্ল্যান বলেও জানাচ্ছে এলআইসি। এমনকী এতে থাকছে একক প্রিমিয়ামের বৈশিষ্ট্যও। এলআইসি জানাচ্ছে জীবন শান্তি স্কিমে নূন্যতম দেড় লাখ টাকা বিনিয়োগ করেই অবসরের জীবনের অর্থকষ্টের কথা ভুলে যেতে পারেন কোনও গ্রাহক।

এককালীন দেড় লক্ষ টাকা মূল্য খাতা খোলা গেলেও তার সর্বোচ্চ কোনও সীমা-পরিসীমা নেই বলেও জানাচ্ছে এলআইসি। নিজের সুবিধা মতো গ্রাহকেরা ৫ থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত জমা রাখতে পারেন বলে জানা যাচ্ছে। কিন্তু বিনোয়োগ হবে মাত্র একবারই। তাই বারে বারে প্রিমিয়াম দেওয়ার বোঝা থেকে মিলবে মুক্তি।

এদিকে এলআইসি স্পষ্টতই জানাচ্ছে জীবন শান্তি স্কিমের আরও একটি বড় সুবিধা হল বাবা-মা বা ভাই-বোনের সঙ্গে জয়েন্ট স্কিমেও এই বিমা খাতায় নিজের নিজের নাম লেখাতে পারেন কোনও গ্রাহক। পাশাপাশি এই বিমার হাতেই ধরেই যে কেউই পেয়ে যাবেন বড়সড় লোনের সুবিধা। তবে সেই ক্ষেত্রে পলিসির বয়স কমপক্ষে দু-বছরের বেশি হতে হবে বলেও জানাচ্ছে এলআইসি।

English summary
Learn more about LIC's new pension scheme Jeevan shanti Plan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X