• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিখারি দশাতে ১০ বছর ফুটপাতেই কাটল পুলিশ অফিসারের জীবন! উদ্ধার পুরনো সতীর্থদের হাতেই

  • |

কথায় আছে বাস্তব জীবনের গহিনতা অনেক সময়েই হার মানায় সিনেমার চিত্র নাট্যকেও। এবার যেন তারই প্রতিচ্ছবি দেখা দেখা গেল মধ্যপ্রদেশ পুলিশের প্রাক্তন পুলিশ কর্তা মণীশ মিশ্রর জীবনে। ভিখারি দশাতে ১০ বছরেরও বেশি সময় তার জীবন কেটেছে ফুটপাতেই। অবশেষে গত সপ্তাহে মধ্যপ্রদেশের ভোট গণনার কাজ সেরে ফেরার পথে তাকে রাস্তাতেই দেখতেই পেলেন তার দুই প্রাক্তন সহকর্মী ডিএসপি রত্নেশ সিং তোমার এবং বিজয় সিং ভদোরিয়া।

ভিখারি দশাতে ১০ বছর ফুটপাতেই কাটল পুলিশ অফিসারের জীবন! উদ্ধার পুরনো সতীর্থদের হাতেই

খানিকটা সিনেমার চিত্রনাট্যের মতো শুনতে লাগলেও আদপে মধ্যপ্রদেশের এক অদ্ভূত ঘটনায় সাড়া পড়েছে সমাজের বিভিন্ন মহলে। মণীশ মিশ্র নামের ওই অফিসার ১৯৯৯ সালে পুলিশে যোগ দেন বলে জানা যায়। দক্ষ শ্যুটার হিসাবে রীতিমতো নাম ডাক ছিল তাঁর। পরবর্তীতে মধ্যপ্রদেশের বিভিন্ন থানায় ২০০৫ সাল পর্যন্ত চাকরিও করেন তিনি। অবশেষে দাতিয়া থানার দায়িত্বে থাকাকালীন হঠাৎই নিখোঁজ হয়ে যান তিনি। তারপর থেকেই ছিলেন বেপাত্তা।

কিন্তু অদৃষ্টের এমনিই পরিহাস অবশেষে তাকে খুঁছে পেলেন তারই পুরনো দুই সতীর্থ। গত মঙ্গলবার ঝাঁসি রোড দিয়ে ফেরার সময় এক মধ্যবয়সী ভবঘুরে ভিখারিকে সাহায্য করতে ছুটে যান রত্নেশ ও বিজয়। সেই সময় খাবারের খোঁজ রাস্তায় রাস্তায় ঘুরে বেরাচ্ছিল সেই ভবঘুরে। তার জন্য জুতো, খাবার, ও ঠাণ্ডার হাত থেকে বাঁচার জন্য একটা জ্যাকেটও দেন তারা। কিন্তু প্রাথমিক কথা বার্তা এগোতেই তার জানতে পারেন এই ভবঘুরে আর কেউ না, তাদের পুরনো বন্ধু মনীশ মিশ্র। বর্তমানে একটি স্বেচ্ছাসেবী সংস্থার সাথে যোগাযোগ করে তাকে উদ্ধার করা হয়েছে বলে জানা যাচ্ছে।

কলকাতা : এক ফোনে কালীপুজোর খিচুড়ি থেকে ভাইফোঁটার গিফট্, অভিনব উদ্যোগ

দিল্লিতে কমছে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, দীপাবলির মাঝেও এই পারাপতনের আসল রহস্য কী?

English summary
In Madhya Pradesh, a high-ranking police officer spent on footpath for 10 years like a beggar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X