'আমি জঙ্গি নই', রাষ্ট্রপুঞ্জের কাছে নতুন দাবি সন্ত্রাসবাদী হাফিজ সঈদের

  • Posted By:
Subscribe to Oneindia News

মুম্বই সন্ত্রাসবাদী হামলার মূলচক্রী তথা বকলমে লস্কর-ই-তৈবার হোতা জঙ্গি হাফিজ সঈদকে সম্প্রতি গৃহবন্দি দশা থেকে মুক্তি দিয়ে পাকিস্তানি আদালত। মুক্ত হয়েই জাতিপুঞ্জের কাছে নয়া আবদার জানিয়েছে সে। পিটিশন দাখিল করে জানিয়েছে, তার নাম যেন আন্তর্জাতিক সন্ত্রাসবাদীর তালিকা থেকে সরিয়ে দেওয়া হয়।

'আমি জঙ্গি নই', রাষ্ট্রপুঞ্জের কাছে নতুন দাবি হাফিজ সঈদের

২০০৮ সালের নভেম্বরে মুম্বই জঙ্গি হামলার পরে সেইবছরের ডিসেম্বরে রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদের রেজোলিউশন (ইউএনএসসিআর ১২৬৭) মেনে তাকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী ঘোষণা করা হয়।

তারও আগে ২০০৮ সালের মে মাসে মার্কিন যুক্তরাষ্ট্র হাফিজ সঈদকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করে। তার কয়েকমাস পরই মুম্বই জঙ্গি হামলা হওয়ার পরে হাফিজের মাথার দাম ধার্য করে ১০ মিলিয়ন মার্কিন ডলার।

কয়েকদিন আগেই হাফিজ সঈদকে গৃহবন্দি দশা থেকে পাকিস্তান আদালত মুক্তি দিয়েছে। তারপরই সে নিজের ভাষণে ভারতে ফের একবার নাশকতার হুমকি দিয়েছে। কাশ্মীরের স্বাধীনতা আন্দোলনের জন্য সে লড়াই করবে বলে হুমকি দিয়েছে। অর্থাৎ আগামিদিনে ফের একবার কাশ্মীর রক্তাক্ত করার পরিকল্পনা করবে হাফিজ সঈদ।

সঈদের মুক্তির পর পাকিস্তান সরকারকে তুলোধোনা করেছে ভারত। মার্কিন যুক্তরাষ্ট্রও সরাসরি নিজেদের অসন্তোষের কথা জানিয়েছে। এক বিবৃতিতে আমেরিকা জানিয়েছে, হাফিজ সঈদের মুক্তি চিন্তার বিষয়। বহু নিরীহ মানুষকে এই ব্যক্তি খুন করেছে। তার মধ্যে বেশ কয়েকজন মার্কিনিও রয়েছে। পাকিস্তান সরকারের উচিত হাফিজ সঈদকে গ্রেফতার করা ও সাজা দেওয়া।

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সরকার হাফিজ সঈদের পাশাপাশি তার চার সঙ্গী আবদুল্লাহ উবেইদ, মালিক জাফর ইকবাল, আবদুল রেহমান আবিদ ও কাজি কাশিফ হুসেনকে আটক করে গৃহবন্দি করে।

English summary
LeT terrorist Hafiz Saeed petitions Uited Nations to remove his name from terror list
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.